শুক্রবার , সেপ্টেম্বর ২৪ ২০২১
Home / অপরাধ / ময়মনসিংহের নারীসহ আটক ৪ জঙ্গির নামে মামলা

ময়মনসিংহের নারীসহ আটক ৪ জঙ্গির নামে মামলা

ময়মনসিংহে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১৪ এর সদর দপ্তর এবং আকুয়াস্থ র‍্যাবের ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানীর সদস্যদের যৌথ অভিযানে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের এক নারীসহ ৪ জেএমবি সক্রিয় সদস্যের নামে মামলা দায়ের করা হয়েছে । র‍্যাবের ডিএডি আশফাকুর রহমান বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনে এই মামলা দায়ের
করেছেন।

আটককৃত জেএমবির সদস্যরা হলেন, সিয়াম আল মাহমুদ (১৯) নাসরিন আক্তার যোযাইরা (২১) শাহীন ইসলাম ওয়ফে মাহবুব ইসলাম এবং মো. শাখাওয়াৎ করিম।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি ) দুপুর ১২ টার দিকে র‍্যাব-১৪ এর ময়মনসিংহ সদর দপ্তরে আয়োজিত সাংবাদিক সন্মেলনে এই তথ্য জানান অধিনায়ক লে. ক. ইফতেখার উদ্দিন।

তিনি বলেন, গতকাল বুধবার বিকেল ৩ টা চল্লিশে গ্রেফতারকৃতরা জঙ্গিরা ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে কমিউটার ট্রেনে ওঠে। পরে রাত সোয়া ৮ টার দিকে ময়মনসিংহ সদর উপজেলার কুষ্টিয়া ইউনিয়নের বিদ্যাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে তাদের ৪ জনকে আটক করে র‍্যাব-১৪ এর যৌথ টিম।

তিনি আরও জানান র‍্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, চুয়াডাঙ্গার শাহীন ইসলাম দশম শ্রেণীর পর লেখাপড়া বন্ধ করে বাবার সাথে কৃষিকাজে যোগ দেন। “ভাবুক মানুষ ভাবুক” ফেসবুক আইডির মাধ্যমে সে জেএমবি কর্মকান্ডে উদ্বুদ্ধ হয়ে হিজরতের জন্য অনুপ্রানিত হয়। ময়মনসিংহের চকছত্ররপুর গ্রামের সিয়াম আল মাহমুদ ময়মনসিংহের কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র। ইউটিউবে “দাজ্জাল ও গাজাতুল হিন্দ” সম্পর্কে জ্ঞান লাভ করে সে। সিয়ামের সাথে ফেসবুকে যোগাযোগ হয় নাসরিন আক্তার যোযাইরা’র। একইভাবে সাখাওয়াৎ করিমের সাথে নিজেরা একটি গ্রুপ খুলে যোগাযোগ রক্ষা করতেন ।

এ সময় র‍্যাব-১৪ পরিচালক আরও বলেন,
জঙ্গিদের উদ্যেশ্য ছিল জিহাদী কার্যক্রম পরিচালনার জন্য বিদেশে গিয়ে ট্রেনিং গ্রহন করবে। বিদেশে হিজরত করবেন। যোগাযোগের জন্য তারা ফেসবুক, টেলিগ্রাম ও থ্রিমার মাধ্যম ব্যবহার করতো। সে লক্ষ নিয়ে মঙ্গলবার ঢাকা- জামালপুর কমিউটার ট্রেনে যাত্রা শুরু করেন তারা ৪ জন। পরে রাত ৮ টা ১৫ মিনিটের সময় সদর উপজেলার বিদ্যাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে তাদের আটক করে র‍্যাবের সদস্যরা।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, গত নভেম্বরের মাঝামাঝি সময়ে সিয়ামের মা আঞ্জুমানারা বেগম র‍্যাব -১৪ এর সদর দপ্তরে এসে তার ছেলে তিন মাস ধরে নিখোজ হয়েছেন বলে অবগত করেন। গ্রেফতারদের থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

About Pratidiner Tottho

Check Also

লাশের পাশে বসা শিশু মরিয়মকে নওগাঁ পুলিশের অনুদান

প্রতিদিনের তথ্য.কম ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত বাবার লাশ পাহারা দেওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
গৌরীপুরে লকডাউন অমান্য করায় ১৬ মামলায় ১৬৯০০টাকা জরিমানা রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনার রহস্য উদঘাটনে বিরোধী দলীয় নেতার আহবান।। গৌরীপুরে লকডাউনের আটদিনে ২০৪টি মামলায়২লাখ ২১ হাজার ৬শ টাকা জরিমানা আদায় লাশের পাশে বসা শিশু মরিয়মকে নওগাঁ পুলিশের অনুদান নেত্রকোণায় লকডাউন পরিদর্শন ও মতবিনিময়ে ময়মনসিংহের রেঞ্জ ডিআইজি ময়মনসিংহ জেলা শহরে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে চলছে অভিযান ময়মনসিংহের গৌরীপুরে ৫৬ জন করোনা আক্রান্ত পূর্বধলায় লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছেন প্রশাসনসহ বিভিন্ন বাহিনী ময়মনসিংহে ৩য় দিন লকডাউন বাস্তবায়নে ৫১২টি মামলা এবং ৩,৮১,৫৭৫/- টাকা অর্থদন্ড জীবন বাঁচলে সুস্থ থাকলে চলাচলের সুযোগ পাবেন-পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান