বুধবার , মে ১২ ২০২১
Home / আন্তর্জাতিক / এবার টি ২০ বিশ্বকাপ আয়োজিত হবে অস্ট্রেলিয়ায়

এবার টি ২০ বিশ্বকাপ আয়োজিত হবে অস্ট্রেলিয়ায়

:অনলাইন ডেক্সঃ ২০২০ টি-২০ বিশ্বকাপের ক্রীড়াসূচি ঘোষণা করল আইসিসি। এবারের টি-২০ বিশ্বকাপ আয়োজিত হবে অস্ট্রেলিয়ায়। মঙ্গলবার এই প্রতিযোগিতার ক্রীড়াসূচি ঘোষণা করেছে ক্রিকেটে সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কঠিন গ্রুপে ভারতের পুরুষ এবং মহিলা দুই দলই।

টি-২০ বিশ্বকাপে গ্রুপ-২ তে রয়েছে ভারতের। বিরাট ব্রিগেডের সঙ্গে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং আফগানিস্তান এবং দুই কোয়ালিফায়ার। অপর গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং দুই কোয়ালিফায়ার। ১৮ অক্টোবর থেকে শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। প্রথমে বেশ কিছুদিন চলবে বাছাই পর্ব। তারপর ২৪ অক্টোবর থেকে শুরু হবে সুপার ১২ পর্ব। এই পর্বেই ভারতের অভিযান শুরু। প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ শক্তিশালী দক্ষিণ আফ্রিকা।
গ্রুপ ১:
পাকিস্তান
অস্ট্রেলিয়া
ওয়েস্ট ইন্ডিজ
নিউজিল্যান্ড
দুই কোয়ালিফায়ার দল
গ্রুপ ২:
ভারত
ইংল্যান্ড
দক্ষিণ আফ্রিকা
আফগানিস্তান
দুই কোয়ালিফায়ার দল

পুরুষ দলের মতো মহিলা দলও কঠিন গ্রুপে। হরমনপ্রিতদের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা এবং একটি কোয়ালিফায়ার দল। মহিলাদের টুর্নামেন্টে অংশ নিচ্ছে দশটি দল। মোট ২৩ টি ম্যাচ হবে ২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত। ভারতের অভিযান শুরু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।
গ্রুপ এ:

অস্ট্রেলিয়া
নিউজিল্যান্ড
ভারত
শ্রীলঙ্কা
কোয়ালিফায়ার ১

গ্রুপ বি:

ইংল্যান্ড
ওয়েস্ট ইন্ডিজ
দক্ষিণ আফ্রিকা
পাকিস্তান
কোয়ালিফায়ার ২

পুরুষদের সেমিফাইনাল আয়োজিত হবে ১১ এবং ১২ নভেম্বর। ফাইনাল আয়োজিত হবে ১৫ নভেম্বর। অন্যদিকে মহিলাদের দুটি সেমিফাইনালই আয়োজিত হবে ৫ মার্চ। ফাইনাল ৮ মার্চ। আইসিসির তরফে টুইটে গোয়া ক্রীড়াসূচি জানানো হয়েছে। দুটি ফাইনালই আয়োজিত হবে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।সূত্র

About Pratidiner Tottho

Check Also

৭ মাস পর চট্রগ্রামে প্রথম ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন ড. হাছান মাহমুদ

প্রতিদিনের তথ্য.কম ডেস্ক: কিশোর-যুবাদের অবক্ষয়মুক্ত রাখতে খেলাধূলার বিকল্প নেই- করোনায় সাত মাস ধরে ক্রীড়া প্রতিযোগিতাগুলো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ