মঙ্গলবার , জানুয়ারি ১৯ ২০২১
Home / বাংলাদেশ / পূর্বধলা উপজেলায় ভোট হতে যাচ্ছে আগামী ১০ মার্চ

পূর্বধলা উপজেলায় ভোট হতে যাচ্ছে আগামী ১০ মার্চ

স্টাফ রিপোর্টার:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় ভোট হতে যাচ্ছে আগামী ১০ মার্চ রবিবার। উপজেলার ১১টি ইউনিয়নের মোট ৭৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।
উপজেলা নির্বাচন অফিসের তত্ত্বাবধানে (২২-২৩ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং সহ নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নিয়ে উপজেলা সদরে জগৎমনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
প্রশিক্ষণের প্রথম দিন ২২ ফেব্রুয়ারি (শুক্রবার) বেলা ১০.০০ টায় সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ সিহাব উদ্দীনের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে।
উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে সকল ধরণের রাজনৈতিক ক্ষমতার প্রভাব মুক্ত থেকে নির্বাচনী আইন ও নিয়মের প্রতি শ্রদ্ধাশীল থেকে সুষ্ঠু নির্বাচনে যথাযথ দায়িত্ব পালনে নির্বাচন সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশ প্রদান করেন।
তিনি সরকার ও প্রশাসনের সর্বোচ্চ মহল থেকে পূর্বধলায় একটি গ্রহণযোগ্য নির্বাচনের যে নির্দেশনা রয়েছে তার প্রতি সকলকে গুরুত্ব দেয়ার আহ্বান জানান। তার বক্তব্যে তিনি সকল প্রকার ভয়-ভীতির উর্দ্ধে থেকে ভোটারদের স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগের সহায়ক পরিবেশ নিশ্চিত করতে সকলকে কার্যকর উদ্যোগ নিতে বলেন। আর দায়িত্ব পালনে কোন ধরণের অবহেলা ও অনিয়মের কারণে নির্বাচনী পরিবেশ নষ্ট হলে তার দায়-দায়িত্ব সংশ্লিষ্ট কর্মকর্তাদেরই বহন করতে হবে বলে জানান। এবং কারোর কোন অনিয়ম পরিলক্ষিত হলে কোন অবস্থাতেই তাকে ছাড় দেওয়া হবে না মর্মে হুশিয়ারি প্রদান করেন।
সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ সিহাব উদ্দীন নির্বাচন কর্মকর্তাদের দায়িত্ব পালনে নিরপেক্ষ ভূমিকা পালনের প্রতি গুরুত্ব আরোপ করেন। তিনি সঠিকভাবে ভোট গ্রহণে কমিশনের সকল ধরণের প্রস্তুতি রয়েছে বলে উল্লেখ করেন। তার বক্তব্যে তিনি যেকোন মূল্যে পূর্বধলা উপজেলায় ভালো নির্বাচন উপহার দিয়ে ১০ মার্চ একটি ভোট উৎসবের আশাবাদ ব্যক্ত করেন।
উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, নেত্রকোনা জেলা নির্বাচন অফিসার আব্দুল্লাহ-আল-মোতাহসিম, ময়মনসিংহ সিনিয়র জেলা নির্বাচন অফিসার দেওয়ান মোঃ সারওয়ার জাহান, ময়মনসিংহ অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার (প্রশাসন) গোলাম মোস্তফা, বারহাট্টা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আনোয়ারুল হক, নেত্রকোনা সদর উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ ইদি আমীন, আটপাড়া উপজেলা নির্বাচন অফিসার জিন্নাত আরা, পূর্বধলা উপজেলা নির্বাচন অফিসার মোঃ সিহাব উদ্দীন, নির্বাচনী প্রশিক্ষক ইনস্টিটিউট এর প্রতিনিধি, বাসাইল উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার, মধুপুর উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ কামরুল হাসান, দূর্গাপুর উপজেলা নির্বাচন অফিসার ফারহানা শিরীন, খালিয়াজুরী উপজেলা নির্বাচন অফিসার জিল্লুর রহমান, মদন উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম, কেন্দুয়া উপজেলা নির্বাচন অফিসার মোঃ জহিরুল হক, মোহনগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার এ.কে.এম সাইদুজ্জামান এবং কলমাকান্দা উপজেলা নির্বাচন অফিসার এ.কে.এম মোছা প্রমুখ।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত