বুধবার , জানুয়ারি ১৩ ২০২১
Home / অপরাধ / নেত্রকোণায় নকল প্রসাধনী কারখানার দুই মালিকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের

নেত্রকোণায় নকল প্রসাধনী কারখানার দুই মালিকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের

প্রতিদিনের তথ্য ডেস্ক : নেত্রকোণা জেলা প্রশাসনের অভিযানে নকল প্রসাধনী কারখানা সন্ধান পাওয়ার পর এর দুই মালিকের বিরুদ্ধে নেত্রকোণা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। (মামলা নম্বর- ১)। এরমধ্যে মালিক এম.এ সেলিমকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (০১ মার্চ) বিকেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, থানার উপ-পরিদর্শক (এসআই) আওয়াল সরদার মামলাটি দায়ের করেছেন। মামলাটির তদন্ত করবেন, এসআই নুরুল ইসলাম।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসনের অভিযান চলাকালীন সময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে কারখানার মালিক এম.এ সেলিমকে আটক করা হয়। পরে মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। তবে পলাতক রয়েছেন মামলার অপর আসামি কারখানা মালিক নুরুর রহমান খান জাহিদী।

ওইদিন রাতে প্রথম খবর পেয়ে নিখিলনাথ সড়কে শান্ত সাহার বাড়িতে গড়ে উঠা নকল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালায় জেলা প্রশাসন।

পরে কারখানা থেকে নামি দামি ব্র্যান্ডের দেশিবিদেশি মোড়কে তৈরিকৃত নকল সব প্রসাধনী ও বিপুল পরিমান দাহ্য পদার্থ কেমিক্যাল জব্দ করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখার চার কর্মচারীসহ ভবন মালিক শান্তকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতিকুল ইসলাম অর্থদণ্ডে দন্ডিত করেন। এরই সাথে কারখানার ভবনটি সিলগালা করে দেয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ আরিফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে শান্তর ভবনের বিশাল আকারের ছয়টি রুম ভাড়া নিয়ে নকল প্রসাধনী তৈরি করে আসছিলেন জাহিদী ও সেলিম। অভিযানের দিন তাদের কারখানা থেকে জব্দকৃত প্রায় ২ কোটি টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়।

এগুলোর মধ্যে রয়েছে সাবান, তেল, শ্যাম্পু, লিপস্টিক, জেল, গ্লিসারিন, মেহেদি, আতর ও বডিস্প্রে। এদিকে পলাতক মালিক জাহিদীকে গ্রেফতার অভিযানে নেমেছে পুলিশ, জানিয়েছেন থানার ওসি বোরহান উদ্দিন। সূত্র: বাংলানিউজ

About Pratidiner Tottho

Check Also

ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪

আব্দুল মতিন মাসুদ :ধোবাউড়ায় বিশেষ অভিযানে জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান পিপিএম-সেবার দিক নির্দেশেনায়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ