বুধবার , মে ১২ ২০২১
Home / আন্তর্জাতিক / বাংলাদেশ ও কম্বোডিয়ার ম্যাচ হবে ৯ মার্চ

বাংলাদেশ ও কম্বোডিয়ার ম্যাচ হবে ৯ মার্চ

প্রতিদিনের তথ্য ডেস্ক: বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল বাহরাইন যাওয়ার আগে ১০ দিন বিশেষ ক্যাম্প করবে কাতারে। দেশটির রাজধানী দোহায় ক্যাম্প হবে ১১ থেকে ২০ মার্চ। তারপর সেখান থেকে দল বাহরাইন যাবে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অংশ নিতে।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ শনিবার মিডিয়াকে যুব দলের কাতারে অনুশীলন ক্যাম্প করার বিষয়টি নিশ্চিত করেছেন।
জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে ছুটি কাটিয়ে কাটিয়ে শনিবার দুপুরে ঢাকায় ফিরেছেন। তিনি জাতীয় দল নিয়ে কম্বোডিয়ার সঙ্গে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে ৬ মার্চ সকালে নমপেন যাবেন। সেখানে বাংলাদেশ ও কম্বোডিয়ার ম্যাচ হবে ৯ মার্চ।
জাতীয় দলের এই ম্যাচের পরই জেমি ডে নামবেন অনূর্ধ্ব-২৩ দল নিয়ে। জাতীয় দল কম্বোডিয়া থেকে ঢাকায় ফিরবেন ১০ মার্চ রাতে। ঢাকায় ফেরার ৮-১০ ঘন্টা পরই অনূর্ধ্ব-২৩ দল নিয়ে কাতারের পথে উড়াল দেবেন কোচ। যে কারণে জাতীয় দলে যে কয়জন অনূর্ধ্ব-২৩ দলের সদস্য থাকবেন তাদের বিমান বন্দরের কাছাকাছি কোনো হোটেলে রেখে দেবে বাফুফে। তাদের সঙ্গে যোগ দেবেন যুব দলের বাকিরা। ১১ মার্চ অনূর্ধ্ব-২৩ দল যাবে কাতার।
দোহায় অলিম্পিক দলের এ বিশেষ অনুশীলন ক্যাম্প হচ্ছে পুরোপুরি কাতার ফুটবল ফেডারেশনের সহযোগিতায়। সেখানে ১০ দিন থাকা-খাওয়াসহ সব সুযোগ সুবিধাই বাংলাদেশের ফুটবলারদের দেবে স্থানীয় ফেডারেশনটি। ২০ মার্চ কাতার থেকে বাহরাইন যাবে অলিম্পিক ফুটবল দল।
এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। খেলা হবে বাহরাইনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন, শ্রীলংকা ও স্বাগতিক বাহরাইন।
এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব হবে থাইল্যান্ডে ২০২০ সালের ৮ থেকে ২৬ জানুয়ারি। স্বাগতিক হিসেবে থাইল্যান্ড খেলবে সরাসরি। বাছাই পর্ব থেকে উঠে আসবে ১৫ দল। সূত্র: জাগো নিউজ

About Pratidiner Tottho

Check Also

৭ মাস পর চট্রগ্রামে প্রথম ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন ড. হাছান মাহমুদ

প্রতিদিনের তথ্য.কম ডেস্ক: কিশোর-যুবাদের অবক্ষয়মুক্ত রাখতে খেলাধূলার বিকল্প নেই- করোনায় সাত মাস ধরে ক্রীড়া প্রতিযোগিতাগুলো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ