শুক্রবার , জানুয়ারি ২২ ২০২১
Home / বাংলাদেশ / মসিক নির্বাচনে মেয়র ৫, কাউন্সিলর ৩৩৫ মনোনয়নপত্র দাখিল করল

মসিক নির্বাচনে মেয়র ৫, কাউন্সিলর ৩৩৫ মনোনয়নপত্র দাখিল করল

মো: কামাল :ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। এর মধ্যে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৭১ ও সাধারণ ওয়ার্ডে পুরুষ ২৫৯ জনসহ মোট ৩৩৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীত (নৌকা প্রতীক) ইকরামূল হক টিটু, জাতীয় পার্টি (জাপা) মনোনীত জাহাঙ্গীর আহমেদ ও জাতীয় পার্টির স্বতন্ত্র প্রার্থী আবু মোঃ মুসা সরকার, শহীদুল ইসলাম স্বপন মন্ডল এবং ড. বিশ্বজিৎ বাদুরী।

সোমবার (৮ এপ্রিল ) সকাল সাড়ে ১০টায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে আঞ্চলিক নির্বাচন অফিসে রির্টার্নিং কর্মকর্তা মো আলীমুজ্জামানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু।

এরপর মনোনয়ন জমা দিতে আসেন জাপার স্বতস্ত্র প্রার্থী আবু মো. মুসা সরকার, জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী জাহাঙ্গীর আহমেদ, স্বতস্ত্র ড. বিশ্বজিৎ ভাদুরী, জাপার আরেক স্বতস্ত্র প্রার্থী শহীদুল ইসলাম স্বপন মন্ডল ।

এছাড়া ময়মনসিংহ সিটি কর্পোরপশন নিয়ে ৩৩টি সাধারন ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। বিকেল ৫ টা পর্যন্ত মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ২৫৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে রিটার্নিং অফিসের তথ্য কর্মকর্তা ইদি আমীন নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, আগামী ১০ এপ্রিল যাচাই বাছাই ও ১৭ এপ্রিল প্রত্যাহারের শেষ দিন। ৫ মে নবগঠিত এই সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বহুল আলোচিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাজানো ও কারচুপির অভিযোগ এনে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন, বাম জোটসহ বিরোধী রাজনৈতিক দলগুলো।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত