মঙ্গলবার , জানুয়ারি ২৬ ২০২১
Home / বাংলাদেশ / ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী ময়মনসিংহের মোহাম্মদ এরশাদ

ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী ময়মনসিংহের মোহাম্মদ এরশাদ

কামরুজ্জামান মিন্টুঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আসন্ন ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলে সভাপতি পদে প্রচার প্রচারনায় বৃহত্তর ময়মনসিংহের মেধাবী সন্তান মোহাম্মদ এরশাদ খান অনেকটাই এগিয়ে রয়েছেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ভ্যানগার্ড হচ্ছে ছাত্রদল। সকল প্রকার অন্যায় অবিচার ও শোষনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ, সাধারণ ছাত্র-ছাত্রীদের অধিকার আদায় এবং কল্যাণে নিবেদিত সংগঠন হচ্ছে ছাত্রদল। স্বৈরাচার এরশাদ বিরোধী প্রতিটি আন্দোলন সংগ্রামে এই সংগঠনটি অগ্রণী ভূমিকা পালন করে সাধারণ ছাত্র-ছাত্রীদের প্রিয় সংগঠনের পরিণত হয়। ওয়ান ইলেভেনের সময় থেকে এ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে জেল জুলুম হুলিয়া, অপহরণ, খুন, গুম এবং অব্যাহত অত্যাচার নির্যাতনের কারণে দলের সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়ার পাশাপাশি চেইন অফ কমান্ড ভেঙ্গে পড়েছে।

দীর্ঘ ২৭ বছর পর ১৪ সেপ্টম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির ৬ষ্ঠ কাউন্সিল অধিবেশন। কাউন্সিল অধিবেশনকে সামনে রেখে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সমর্থণ লাভের আশায় ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সেই সাথে কেন্দ্রীয় হাই-কমান্ডের আর্শিবাদ লাভেরও চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃত্বে আসার আলোচনায় অনেকের নাম শোনা গেলেও সভাপতি পদে প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান মোহাম্মদ এরশাদ খান। তিনি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার রানীগাঁও গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।

এরশাদ খান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‘পাবলিক এডমিনিস্ট্রেশন’ বিষয়ে অনার্স ও মাস্টার্স করেছেন।
ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা কেন্দ্রীয় সভাপতি হিসেবে মোহাম্মদ এরশাদ খানকে দেখতে চাচ্ছেন। তাঁর পক্ষে বিভিন্ন জেলায় জেলায় গিয়ে ভোটারদের দোয়া ও সমর্থণ কামনা করছেন।

ছাত্রদলের বেশীর ভাগ ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মী মনে করছেন মোহাম্মদ এরশাদ খান সভাপতি হলে ছাত্রদল উজ্জীবিত হবে এবং বিএনপির রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে। তিনি সাধারণ শিক্ষার্থীর জন্য কাজ করতে পারবেন।

সকল প্রকার অত্যাচার নির্যাতন ও জেল জুলুম হুলিয়াকে উপেক্ষা করে বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তির আন্দোলন এবং তারুণ্যের অহংকার আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার আন্দোলনে তিনি রাজপথে লড়াকু সৈনিকের ভূমিকা পালন করে আসছেন। দক্ষ সংগঠক এবং ক্লিন ইমেজের কারনে ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের কাছে মোহাম্মদ এরশাদ খান ব্যাপক জনপ্রিয়।

২০০৮ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনেও তিনি সক্রিয়ভাবে মাঠে ছিলেন। ২৩ ডিসেম্বর ২০১৮ তারিখে আওয়ামীলীগের সন্ত্রাসীরা তাঁর গ্রামের বাড়ীতে ব্যাপক ভাংচুর চালায়। সরকার দলীয় সন্ত্রাসীরা তার ৮০ বছরের বৃদ্ধ বাবা-মাকেও হেনস্তা করে।

সাধারণ ছাত্রছাত্রীদের অধিকার রক্ষা ও ঢাকা বিশ্ববিদ্যালয় সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সন্ত্রাসমুক্ত করতে এরশাদ খান নিরলসভাবে কাজ করছেন।

About Pratidiner Tottho

Check Also

সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায়চেতনা নাশক স্প্রে করে বা খাইয়ে ইজিবাইক চুরি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী ডিবি অভিযানে পূর্বধলার বৈরাটি থেকে৫৫০ পিস ইয়াবা সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত