সোমবার , জানুয়ারি ১১ ২০২১
Home / বাংলাদেশ / ময়মনসিংহ জেলা মোটরযান কর্মচারী ইউনিয়নের সভাপতি পদে শ্রমিক নেতা আব্দুস সালাম জনপ্রিয়তায় শীর্ষে

ময়মনসিংহ জেলা মোটরযান কর্মচারী ইউনিয়নের সভাপতি পদে শ্রমিক নেতা আব্দুস সালাম জনপ্রিয়তায় শীর্ষে

স্টাফ রিপোর্টারঃ “নেতৃত্ব কোনো টাইটেল বা পদ নয়,নেতৃত্ব হল একজন মানুষের অন্যদের প্রভাবিত ও অনুপ্রাণিত করার ক্ষমতা”।
শ্রমিকদের অধিকার আদায়ের গুরুত্বপূর্ণ সংঘটন হচ্ছে ময়মনসিংহ মটরযান কর্মচারী ইউনিয়ন। এখনই শুরু হয়ে গেছে এই সংঘটনের নির্বাচনী আমেজ।আর কিছুদিন পরই ময়মনসিংহ ছেয়ে যাবে পোষ্টার,প্যানা আর বিলবোর্ডে।প্রতিবারের মত এবারও সভাপতি পদে হারিকেন প্রতিক নিয়ে প্রার্থী হয়েছেন বার বার নির্বাচিত সাবেক সফল সভাপতি আব্দুস সালাম।

একজন শ্রমিক নেতা বলেন, আমার খুব প্রিয় একজন শ্রমিক নেতা আছে যাকে নেতা না বলে জনগণের জন্য একজন আদর্শ শ্রমিক বলাটাই ঠিক হবে। যে কাজ করে সেইতো শ্রমিক এবং যে শ্রম দেয় সেই শ্রমিক। সেই অর্থে তিনি আদর্শ শ্রমিক বটে। যে মানুষটি এখনও ময়মনসিংহ জেলার অন্তর্ভুক্ত প্রতিটি শ্রমিক ইউনিয়নের অধিভুক্ত সকল শ্রমিকের কষ্টগুলো জানে,তা আমাদের মতো আরামপ্রীয় মানুষেরা জানেনা। শ্রমিক না হলে কি শ্রমিকের কষ্ট বোঝা যায়! ভাইয়ের জন্য যে ভাইয়েরই মন সবচেয়ে বেশি পুড়ে।
মটর গাড়ির মটর শ্রমিক ,কাস্তে হাতে ধান শ্রমিক, প্যাডেল ঘুরানো ভ্যান শ্রমিক, ঝুড়ি মাথায় নির্মাণ শ্রমিক, ঝাড়ু হাতে পরিচ্ছন্নতা কর্মী কিংবা বৈঠা বাউয়া নৌ শ্রমিক, সবাই যে তাকে চেনে। বিশেষ করে শ্রমিক নেতা হওয়ার কারণে। এর চেয়ে কি বড় শ্রমিক আর হতে পারে!
সেই লুঙ্গি পরা, সাইকেল চড়া, সালাম খ্যাত জনগণের জন্য আদর্শ শ্রমিক ময়মনসিংহ জেলা মটরযান শ্রমিক ইউনিয়নের দু্ই বারের সহ-সভাপতি এবং ৬ বারের নির্বাচিত সভাপতি আব্দুস সালাম।
কয়েকজন শ্রমিক বলেন,যে নিজেকে জনগণের জন্য একজন আদর্শ শ্রমিক মনে করেন বলেই শ্রমিকদের জন্য তার এতো ব্যাথা। কোথাও চলার পথে তাদের কষ্ট দেখতে পেলে যেকোনো ভাবে তাদের কষ্ট লাঘবের চেষ্টা করেন। তিনি কখনোই অন্যায়ের সাথে আপোষ করেনি। যে মানুষটি কখনো নিজের পরিবারের কথা চিন্তা না করে, বারবার ছুটে গিয়েছে নির্যাতিত শ্রমিকের পাশে ।উনার কাছ থেকে কেউ কিছু চেয়ে, খালি হাতে ফিরে গেছে তা আমাদের জানা নেই । যার একটি সন্তানকে কেউ বলতে পারবে না যে তাদের দ্বারা কোন শ্রমিকের সাথে কোন মনোমালিন্য হয়েছে, কিংবা কোন মটর গাড়ির চালকের সাথে কথার ব্যত্যয় ঘটেছে ।ওনি একজন আদর্শ পিতা,কারণ মটর গাড়ির চালক ও শ্রমিক যেমন,তার সন্তানরাও তার কাছে তেমন ।শুনেছি ময়মনসিংহ জেলা মটরযান কর্মচারী ইউনিয়নের নির্বাচনে এবার তিনি বরাবরের মতোই সভাপতি প্রার্থী।এই ব্যক্তিটি আমার রক্তের সম্পর্ক কেউ না ,তবে আত্বার সম্পর্কে এক ও অভিন্ন। তার আতিথিয়তা ও ভালোবাসা আমাকে মুগ্ধ করে ।মানুষ এতটুকু বিশাল হৃদয় আত্বার হতে পারে তা আমি উনার কাছ থেকে দেখেছি। অাবেগঅাপ্লুত হয়ে অনেকজন বলেন, সালাম ভাই দোয়া করি মহান আল্লাহ আপনাকে সুস্থ রাখুক এবং আমৃত্যু শ্রমিকের সেবা করে যান ।সেই তৌফিক মহান আল্লাহ আপনাকে দান করুক।

About Pratidiner Tottho

Check Also

গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন

মোঃ আব্দুল লতিফঃ বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের কুড়িপন বাজারে ভাতিজাকে বাঁচাতে এসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ