শনিবার , জানুয়ারি ২২ ২০২২
Home / বাংলাদেশ / নবগঠিত উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ

নবগঠিত উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ

মোঃ আব্দুল লতিফ, গৌরীপুর (ময়মনসিংহ)
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির ওপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে গত শনিবার (৫ অক্টোবর) থেকে টানা আন্দোলন করে যাচ্ছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি অভিযোগ তদন্ত না করে ও আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। তাই সুষ্ঠ তদন্তের মাধ্যমে স্থগিতাদেশ প্রত্যহারের দাবিতে প্রতিদিন বিক্ষোভ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এলক্ষ্যে প্রতিদিনের মত বুধবার (৯ অক্টোবর) বিকালে বৃষ্টিতে ভিজে গৌরীপুর পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে অংশগ্রহন করেন উপজেলা ছাত্রলীগের দু’শতাধিক নেতাকর্মী।
উল্লেখ্য শনিবার (৫ অক্টোবর) ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত করেন। এ বিজ্ঞপ্তিতে বলা হয়, গৌরীপুর উপজেলা ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থী আনিত অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় এ কমিটি স্থগিত করা হয়েছে।
প্রসঙ্গত, গত ৯ জুলাই পূর্বের কমিটি বিলুপ্ত করে আল মুক্তাদির শাহীনকে সভাপতি ও ইমতিয়াজ সুলতান জনিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন করেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব ও সাধারণ সম্পাদক সরকার মোঃ সব্য সাচী। এরপর ছাত্রলীগের স্থানীয় রাজনৈতিক প্রতিদ্বন্ধি কয়েকজন এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রিয় ছাত্রলীগের নিকট অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে তিন মাসের মাথায় এ কমিটি স্থগিত করা হয়।
এ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।
তিনি আরো জানান, অভিযোগে তাঁকে বিবাহিত বলে উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে তিনি বিবাহিত নন। এর সপক্ষে কোন প্রমানাদিও কারো কাছে নেই। অথচ এসব অভিযোগ সুষ্ঠ তদন্ত না করে এবং আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। তাই আনিত অভিযোগ সুষ্ঠ তদন্ত সাপেক্ষে কমিটির ওপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি করে কেন্দ্রিয় কমিটির নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করেন তিনি।

About Pratidiner Tottho

Check Also

পূর্বধলায় অটোরিকশার ধাক্কায় রাফাত নামে এক শিশু নিহত

স্টাফ রিপোর্টার: নেত্রকোনার পূর্বধলায় অটোরিকশার ধাক্কায় রাফাত (৪) নামে এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার (১৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
স্কুল-কলেজ বন্ধসহ ৫ জরুরি নির্দেশনা শিশু উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো -কোতোয়ালী মডেল পুলিশ জুমার দিন মুসলিম উম্মাহর জন্য উপহার ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের উদ্যোগে ৪ টি পয়েন্টে মাস্ক ক্যাম্পেইন পূর্বধলায় অটোরিকশার ধাক্কায় রাফাত নামে এক শিশু নিহত ময়মনসিংহে কোতোয়ালী থানার(ওসি)মোঃ শাহ্ কামাল আকন্দকে সম্মাননা দিলেন-কাউন্সিলর আনিছ সাতক্ষীরায় অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ সাতক্ষীরা সদরে রং পালিশ শ্রমিক ইউনিয়ন সদস্যদের কম্বল ও মাস্ক বিতরণ অবশেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়মনসিংহে নৈষ্যপ্রহরীদের মাঝে পোশাক, জুতা, বাশি, উপহার দেন -ওসি শাহ্ কামাল আকন্দ