বৃহস্পতিবার , জানুয়ারি ২৮ ২০২১
Home / বাংলাদেশ / খুলনা বিভাগ / সাতক্ষীরার বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সাতক্ষীরার বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মো: আজিজুল ইসলাম (ইমরান),সাতক্ষীরা।
সাতক্ষীরা শহরের বাইপাস সড়ক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা ১১ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চালক, পথচারী থেকে শুরু করে সবাইকে সচেতন হতে হবে। মানুষ মোটেও সচেতন নয়। চালক থেকে শুরু করে সবার সচেতন হওয়া একান্তভাবে প্রয়োজন। সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে স্কুল থেকেই ট্রাফিক আইন সম্পর্কে পাঠদান এবং শিক্ষার্থীদের সচেতন করার উপর গুরুত্বারোপ করতে হবে। এ সময় তিনি উন্নয়ন প্রকল্প রক্ষণাবেক্ষণের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেন।
ভোমরা স্থল বন্দর সংযোগসহ সাতক্ষীরা শহর বাইপাস সড়ক নির্মাণ প্রকল্পটি নির্মাণে ব্যয় হয় ১৮৩.৫১ কোটি টাকা। ৭.৩ মিটার প্রস্থের ২৩.৮৫ কিলোমিটার মহাসড়কটিতে ৩টি ব্রিজ, ৫০ টি কালভার্টও নির্মাণ করা হয়।
২০১০ সালের ২৩ জুলাই শ্যামনগর মহাসীন ডিগ্রী কলেজ মাঠে এক জনসভায় সাতক্ষীরা বাইপাস সড়কসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে তৎকালীন যোগাযোগ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক তালা-কলারোয়ার সাবেক এমপি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান ও সাতক্ষীরা সদর আসনের এমপি এমএ জব্বারের প্রচেষ্ঠায় ১১৬ কোটি টাকার ব্যয়ে বাইপাস সড়ক নির্মাণ প্রকল্পটি অনুমোদন করে জাতীয় অর্থনৈতিক কমিটি- একনেক।
গণভবন প্রান্ত থেকে বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান। উদ্বোধন হওয়া উন্নয়ন প্রকল্পসমূহ নিয়ে ভিডিও চিত্র উপস্থাপন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম।
সাতক্ষীরা প্রান্ত থেকে কথা বলেন, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ও একজন মসজিদের ইমাম। এ সময় সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, পুলিশ সুপার মোহম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম. উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, পেশাজীবীসহ বিভিন্নস্থরের মানুষ উপস্থিত ছিলেন।
এছাড়াও ময়মনসিংহ-গফরগাঁও-টোক সড়কে বানার নদীর উপর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় ৪ লেনের ফ্লাইওভার, মুন্সিগঞ্জের বিভিন্ন সড়কে ১৩টি সেতু, পটিয়া বাইপাস সড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Pratidiner Tottho

Check Also

দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী

অনেকই দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির সঠিক নিয়ম না জানার কারণে জঠিলতায় পরে আইন জানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
নেত্রকোণা জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি আমিনুল হক খান মুকুল, সম্পাদক শফিউল হাসান মঞ্জু ময়মনসিংহে ডিবি অভিযানে জসিম হত্যা মামলার আসামি সুজন গ্রেপ্তার সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার রায় ৪ফেব্রুয়ারি ময়মনসিংহে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী ডিবি অভিযানে পূর্বধলার বৈরাটি থেকে৫৫০ পিস ইয়াবা সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪