বৃহস্পতিবার , জানুয়ারি ২১ ২০২১
Home / বাংলাদেশ / খুলনা বিভাগ / সবুজ পরিবেশ আন্দোলন এর পক্ষে ৩৫০ শিক্ষার্থী পেল গাছের চারা

সবুজ পরিবেশ আন্দোলন এর পক্ষে ৩৫০ শিক্ষার্থী পেল গাছের চারা

সবুজ পরিবেশ আন্দোলন এর পক্ষে ৩৫০ শিক্ষার্থী পেল গাছের চারা

মো:আজিজুল ইসলাম(ইমরান)
“সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই” স্লোগানকে সামনে রেখে সবুজ পরিবেশ আন্দোলন সাতক্ষীরা জেলার আয়োজনে বৃক্ষরোপণ অভিযনের চতুর্থ পর্যায়ের কাজ শুরু করা হয়েছে। সবুজ পরিবেশ আন্দোলন এর পক্ষে রবিবার (২০ অক্টোবর) সদরের সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলের ৩৫০ শিক্ষার্থীর মধ্যে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে। মুনজিত পুর কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে সকাল ৮.৩০ মিনিটে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক অনিসুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত সবুজ পরিবেশ আন্দোলন সাতক্ষীরা এর সভাপতি এজাজ আহমেদ স্বপন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপাধক্য সন্ধা রাহা, কাজী আক্তার,পিজুস ম-ল, সিলভিয়া,সুলাইমান,তরিকুল ইসলাম, রবিউল ইসলাম,রফিকুল ইসলাম,প্রবীর ম-ল, সদিয়া ইসলাম,লিনা বিশ^াস,শরিফুল ইসলাম।
এ সময় অতিথিবৃন্দ বলেন, আজকে শিশুদের মধ্যে বেল,কাঁঠাল,জাম,লেবু ,জলপাই,অর্জুন,ডেবল সহ যে গাছ গুলো বিতরণ করা হল তা আগামীতে এই শিশুদের জন্য সম্পদে পরিণত হবে। তাছড়া গাছ আমাদের অক্সিজেন দিয়ে প্রাণ বাঁচিয়ে রাখে সেই গাছ লাগিয়ে বনায়নের রূপ দিতে হবে। যাতে পরিবেশের ভারসাম্য বজায় থাকে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের দিয়ে গাছ লাগানো অভ্যাসে পরিণত করতে হবে। দেশে সচেতন নাগরিকের নিজ দায়িত্বে গাছ লাগিয়ে অন্যকে গাছ লাগানোর জন্য সচেতনতা সৃষ্টি করতে হবে। মানুষের অস্তিত্ব রক্ষায় গাছের ভূমিকা অতুলনীয়। গাছ না থাকলে আমাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। যে কারণে আমাদের বেশি বেশি গাছ লাগাতে হবে। সংগঠনের সভাপতি এজাজ আহমেদ স্বপন বলেন এই বছর আমরা এক লক্ষ্য গাছ লাগানোর লক্ষ্যমাত্র ঠিক করেছি। আমরা এই বাবদ কারও কাছ থেকে কোন চাঁদা আদায় করি না। তিনি আরও জানান আগামী ২৬/১০/১৯ সদরের কামাল নগরে ২টি স্কুলে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা রোপণ ও বিতরণ কারা হবে। স্কুলের কোমলমতি শিশু কিশোররা গাছের চারা পেয়ে দারুন খুশি হয়। এই সময় আরও উপস্থিত ছিলেন অব্দুর ছোবান,হাপিজুর রহমান, শফিকুল ইসলাম, শিশু দের অভিবাবকরা সহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা।

About Pratidiner Tottho

Check Also

গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাতক্ষীরা প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্য দিয়ে গাবুরায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত