বুধবার , মে ১২ ২০২১
Home / অর্থ ও বাণিজ্য / বীজ ও সার বিতরন কর্মসুচির উদ্বোধন করেন সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি

বীজ ও সার বিতরন কর্মসুচির উদ্বোধন করেন সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি

মো: আজিজুল ইসলাম (ইমরান )
সাতক্ষীরায় কৃষি প্রনোদনা কর্মসুচি বাস্তবায়নের লক্ষ্যে ক্ষুদ্র-প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন কর্মসুচির উদ্বোধন করা হয়েছে।
কৃষিসম্প্রসারন অধিদপ্তর সাতক্ষীরা সদর উপজেলার আয়োজনে বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত বীজ ও সার বিতরন কর্মসুচির উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা কৃষিসম্প্রসারন অধিদপ্তর উপ-পরিচালক অরবিন্দ বিশ্বাস, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, ভাইস চেয়ারম্যান তানভীর হুসাইন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ।
বক্তারা এ সময় আগামীতে যাতে বাংলাদেশে পেঁয়াজের আর ঘাটতি না হয় সেজন্য প্রান্তিক চাষীদের ভুট্টা, সরিষা, শীতকালিন সবজিসহ অন্যান্য ফসল চাষাবাদের পাশাপাশি বেশী বেশী পেঁয়াজ চাষ করার পরামর্শ দেন। যাতে দেশের চাহিদা মিটিয়ে আগামী বছর থেকে বাংলাদেশ থেকে অন্য দেশে পেঁয়াজ রপ্তানী করা যায় সে লক্ষ্যে চাষীরা চাষাবাদ করবেন বক্তারা আশাবাদ প্রকাশ করেন।
উক্ত অনুষ্ঠান থেকে সাতক্ষীরা সদর উপজেলার ১,৫০০ জন প্রান্তিক কৃষকদের মাঝে ১,৭৫০ কেজি ভুট্টা ও সরিষার বীজ এবং ৪,৫০০ কেজি ডিএপি ও এমওপি রাসায়নিক সার বিতরন করা।

About Pratidiner Tottho

Check Also

এতিম ও দুস্থদের পাশে আমরা ৯৩ ময়মনসিংহ বিভাগ

স্টাফ রিপোর্টার: এস.এস.সি ব্যাচ ১৯৯৩ শিক্ষার্থীদের সংগঠন আমরা ৯৩,সারাদেশের মতো ময়মনসিংহ বিভাগে এতিম ও দুস্থদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ