সোমবার , জানুয়ারি ২৪ ২০২২
Home / বাংলাদেশ / খুলনা বিভাগ / প্রাণ সায়ের খাল খননের কাজ পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক

প্রাণ সায়ের খাল খননের কাজ পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক

মো: আজিজুল ইসলাম(ইমরান)
তদারকি কমিটির সদস্য নিয়ে প্রাণ সায়ের খাল খননের কাজ পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

মঙ্গলবার বিকালে তিনি প্রাণ সায়ের খালের খেজুরডাঙ্গী অংশের খনন কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি স্থানীয়দের সাথে কথা বলেন এবং খাল খননে সহযোগিতার আহবান জানান।

জেলা প্রশাসক এসময় বলেন, প্রাণ সায়ের খাল সাতক্ষীরাবাসীর স্বপ্ন। দখল ও ভরাট হয়ে তা অভিশাপে পরিণত হয়েছিল। ম্যাপ অনুযায়ী পুনঃখননের মাধ্যমে প্রাণ সায়ের খালের প্রাণ ফেরানো সম্ভব হলে তা পুনঃরায় সাতক্ষীরাবাসীর জন্য আশির্বাদে পরিণত হবে।

এসময় তিনি খাল খননে নিয়োজিত ঠিকাদারকে স্থানীয় কৃষকদের সুবিধার্থে এক মাসের মধ্যে খেজুরডাঙ্গী অংশের কাজ শেষ করার নির্দেশ দেন।

তিনি স্থানীয়দের উদ্দেশ্যে বলেন, খাল পুনঃখননের মাধ্যমে স্থায়ী জলাবদ্ধতা দূর হবে। আগামীতে এলাকার মানুষের আর কষ্ট থাকবে না। জলাবদ্ধতায় ফসল মার যাবে না। এজন্য স্বপ্ল সময়ের জন্য কষ্ট শিকার করতে হলেও আপনারা খনন কাজে সহযোগিতা করুন।

একই সাথে তিনি অবৈধ দখলদারদের দখলকৃত জায়গা ছেড়ে দেওয়ার নির্দেশ দেন।

তিনি বলেন, খাল খননের পর খালের দু’পাড়ে নতুন করে রাস্তা করে দেব। এজন্য সকল বাধা অতিক্রম করে কাজ করতে হবে। খনন কাজ অবশ্যই ম্যাপ অনুযায়ী হতে হবে।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাতক্ষীরা নাগরিক কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মে র সহসভাপতি ইঞ্জিনিয়র আবেদুর রহমান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দ।

About Pratidiner Tottho

Check Also

জনতা ব্যাংক সাতক্ষীরা এরিয়া অফিসের বার্ষিক প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠিত

মোঃ আজিজুল ইসলাম(ইমরান) জনতা ব্যাংক সাতক্ষীরা এরিয়া অফিসের বার্ষিক প্রীতিভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
স্কুল-কলেজ বন্ধসহ ৫ জরুরি নির্দেশনা শিশু উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো -কোতোয়ালী মডেল পুলিশ জুমার দিন মুসলিম উম্মাহর জন্য উপহার ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের উদ্যোগে ৪ টি পয়েন্টে মাস্ক ক্যাম্পেইন পূর্বধলায় অটোরিকশার ধাক্কায় রাফাত নামে এক শিশু নিহত ময়মনসিংহে কোতোয়ালী থানার(ওসি)মোঃ শাহ্ কামাল আকন্দকে সম্মাননা দিলেন-কাউন্সিলর আনিছ সাতক্ষীরায় অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ সাতক্ষীরা সদরে রং পালিশ শ্রমিক ইউনিয়ন সদস্যদের কম্বল ও মাস্ক বিতরণ অবশেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়মনসিংহে নৈষ্যপ্রহরীদের মাঝে পোশাক, জুতা, বাশি, উপহার দেন -ওসি শাহ্ কামাল আকন্দ