বৃহস্পতিবার , জানুয়ারি ২৮ ২০২১
Home / বাংলাদেশ / গৌরীপুরে রাষ্ট্রপতি পদক পাচ্ছে চার তরুন তরুনী

গৌরীপুরে রাষ্ট্রপতি পদক পাচ্ছে চার তরুন তরুনী

মোঃ আব্দুল লতিফঃ বিশেষ প্রতিনিধি।
মানবকল্যাণ, বৃক্ষরোপন, বাল্যবিয়ে-মাদকমুক্ত সমাজ ও স্কাউটস্রে মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সাংগঠনিক দক্ষতার জন্য ময়মনসিংহের গৌরীপুরের চার তরুণ-তরুণী পাচ্ছেন রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড। বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ এ পদকপ্রাপ্তরা হলো তাসনিম নূর নিশাত প্রিয়পা, আজমাঈন নূর সাজিন, জান্নাতুল নাঈম জাফরিন ও ইফতেখার আহমেদ লিয়ন।
আজ সোমবার (২০ জানুয়ারি/২০২০) গাজীপুর মৌচাকে বাংলাদেশ স্কাউটস্রে নবম জাতীয় ক্যাম্পুরীর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। উদ্বোধন শেষে স্কাউটস্রে সর্বোচ্চ পদক রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড তুলে দিবেন।

জানা যায়, উপজেলায় ডৌহাখলা ইউনিয়নের চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপ সদস্য হিসাবে প্রিয়পা ও জাফরিন, গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের সদস্য সাজিন ও নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয় স্কাউটস্ সদস্য হিসাবে লিয়ন এ পদক অর্জন করেছে।

প্রিয়পা ও সাজিন গৌরীপুর পৌর শহরের অ্যাডভোকেট নূর মোহাম্মদ ফকির ও সরকারপাড়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আম্বিয়া আক্তার শাহীনের সন্তান। তাদের আরেক মেয়ে আঁচল ২০১৭সালে চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপের সদস্য হিসাবে পদক অর্জন করে। আঁচল ও প্রিয়পা গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৫সালে জেএসসি ও ২০১৮সালে এসএসসিতে জিপিএ-৫ অর্জন করে। প্রিয়পা প্রশাসনিক অফিসার হতে চান। তবে আঁচলের ইচ্ছা বাহিনীতে। সাজিনও জেএসসিতে গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিলো। সে প্রকৌশলী হতে ইচ্ছুক।

অপরদিকে লিয়ন গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শহীদুল্লাহ ও গৃহিণী নিলোফার ইয়াছমিনের পুত্র। এ বিদ্যালয় থেকে জেএসসি জিপিএ-৫ পেয়েছিলো। এবার এসএসসি পরীক্ষার্থী। তাদের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বাঁশাটি গ্রামে। লিয়ন ইঞ্জিনিয়ার হতে চায়।
এ দিকে পৌর শহরের উত্তর বাজার মহল্লার জাফরিনের ইচ্ছা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া । সে পুর্বধলা হিরণন্নপট্টি ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক তোফাজ্জল হোসেন হেলিম ও গৃহিনী আঞ্জুমান আরা’র কন্যা। ময়মনসিংহ সরকারি কলেজে এইচএসসির এবার পরীক্ষার্থী।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

রিপোর্টারঃ বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি এর ময়মনসিংহ জেলা ও মহানগর কমিটির উদ্যোগে তৃতীয় প্রতিষ্ঠা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
নেত্রকোণা জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি আমিনুল হক খান মুকুল, সম্পাদক শফিউল হাসান মঞ্জু ময়মনসিংহে ডিবি অভিযানে জসিম হত্যা মামলার আসামি সুজন গ্রেপ্তার সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার রায় ৪ফেব্রুয়ারি ময়মনসিংহে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী ডিবি অভিযানে পূর্বধলার বৈরাটি থেকে৫৫০ পিস ইয়াবা সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪