বৃহস্পতিবার , জানুয়ারি ২৮ ২০২১
Home / Uncategorized / ফতেহাবাদ মদিনাতুল উলুম নূর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা’য় বার্ষিক মাহফিল

ফতেহাবাদ মদিনাতুল উলুম নূর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা’য় বার্ষিক মাহফিল

এম.জে.এ মামুন:
কুমিল্লাস্থ দেবিদ্বার উপজেলার ৬নং ফতেহাবাদ ইউনিয়নে “ফতেহাবাদ মদিনাতুল উলুম নূর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা” এর উদ্যোগে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৩/০১/২০২০ইং বৃহস্পতিবার ফতেহাবাদ মোকামবাড়ি মাদরাসা প্রাঙ্গনে উক্ত মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে প্রধান বক্তা হিসাবে তাশরীফ রাখেন মুফতি ফায়জুল ইসলাম ফয়েজী সাহেব(সিলেট)। বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেন মাওলানা ওবায়দুল হক নোমনী সাহেব(ব্রাহ্মন বাড়ীয়া), হযরত মাওলানা হাজী আব্দুর রশিদ সাহেব, হাফেজ মোঃ আবু কউছার।

উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ সমাজসেবক ইতালী প্রবাসী মোঃ মাকসুদুর রহমান সরকার, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা আবু তাহের, আমাদের দেবিদ্বার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এ.টি.এম সাইফুল ইসলাম মাসুম, সাংবাদিক সাহিদ ইসলাম, ইতালী প্রবাসী মোঃ মোখলেছুর রহমান সরকার প্রমুখ।

“ফতেহাবাদ মদিনাতুল উলুম নূর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা’র” সভাপতি জনাব হাজী এম. এ কাশেম মাষ্টারের সভাপতিত্বে এবং সেক্রেটারী মোঃ সাইফুল ইসলাম মিঠু এর পরিচালনায় উক্ত মাহফিলে ওলামায়ে কিরাম গন পবিত্র কোরআন হাদীসের আলোকে বক্তব্য রাখেন।এর আগে বাদ এশা সকলের উপস্থিতিতে দুই জন হাফেজকে পাগড়ী পরানো হয়।

মোঃ মোখলেছুর রহমান সরকার এর সাথে আলাপকালে তিনি বলেন, দুনিয়া ও আখেরাতের কল্যানের কথা চিন্তা করে এলাকার দুস্থ অসহায় এতিম শিশুদের প্রতিপালন, চিকিৎসা এবং শিক্ষা প্রদানের মাধ্যমে মানবসম্পদে পরিনত করার লক্ষে স্থানিয় এলাকাবাসীর যৌথ উদ্যোগে “ফতেহাবাদ মদিনাতুল উলুম নূর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা” নামে ১৯৭৬ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করা হয়। উক্ত মাদ্রাসা ও এতিমখানায় মক্তব বিভাগ, নূরানী বিভাগ, হেবজ বিভাগ এবং কিতাখানা বিভাগে এলাকার দুস্থ অসহায় এতিম শিশুদের সু-শিক্ষা প্রদানের মাধ্যমে মানবসম্পদে পরিনত করে এলাকায় ইতিমধ্যে ব্যপক সুনাম অর্জন করেছে।কিন্তু এই মাদরাসাটি সরকারী সহায়তা থেকে বঞ্চিত। তিনি সরকারী ক্যাপিটেশন গ্রান্ট সহায়তা প্রদানের জন্য সমাজসেবা অধিদফতর এর সু-দৃষ্টি কামনা করেছেন।

মোঃ সাইফুল ইসলাম মিঠু বলেন, এই প্রতিষ্ঠান হতে শত শত অসহায় এতিম শিশু সু-শিক্ষা অর্জন করেছে। মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর থেকে অদ্য পর্যন্ত সার্বিক বিবেচনায় এলাকায় ব্যপক সুনাম অর্জন করেছে।তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠানে বর্তমানে প্রায় ২৫০ জন নিয়মিত শিক্ষার্থী আছে। এর মধ্যে এতিম অসহায় গরীব ছাত্র রয়েছে প্রায় ১০০ জন। তাদের ভরন পোষন সহ সকল প্রকার দ্বায়িত্ব বহন করছে মাদ্রাসা কর্তৃপক্ষ। তিনি আরও বলেন আর্থিক সমস্যার কারনে আমরা প্রতিষ্ঠানটি সঠিক ভাবে পরিচালনা করতে পারছিনা। এতিমখানাটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দেশের বিত্তবান ও সরকারী ঊর্ধতন মহলের সু-দৃষ্টি এবং সার্বিক সহযোগিতা কামনা করছি।

মাহফিল শেষে বাংলাদেশ ও বিশ্বের মুসলমানদের কল্যাণে বিশেষ দোয়া করা হয়।

About Pratidiner Tottho

Check Also

পূর্বধলায় অনুপ্রেরণা সাহিত্য পরিষদের মাস্ক বিতরণ

পূর্বধলা প্রতিনিধি:নেত্রকোণা জেলার পূর্বধলায় সোমবার বেলা বারোটায় উপজেলা পরিষদের সামনে অনুপ্রেরণা সাহিত্য পরিষদ এর উদ্যোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
নেত্রকোণা জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি আমিনুল হক খান মুকুল, সম্পাদক শফিউল হাসান মঞ্জু ময়মনসিংহে ডিবি অভিযানে জসিম হত্যা মামলার আসামি সুজন গ্রেপ্তার সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার রায় ৪ফেব্রুয়ারি ময়মনসিংহে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী ডিবি অভিযানে পূর্বধলার বৈরাটি থেকে৫৫০ পিস ইয়াবা সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪