মঙ্গলবার , জানুয়ারি ১২ ২০২১
Home / বাংলাদেশ / স্কুল ছাত্র হত্যার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ সড়কে শিক্ষার্থীদের অবরোধ

স্কুল ছাত্র হত্যার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ সড়কে শিক্ষার্থীদের অবরোধ

আরিফ রববানীঃময়মনসিংহ সদরের চোরখাই এলাকায় স্কুল ছাত্র কাউসার হোসেন (১৫) হত্যাকান্ডের সাথে জড়িত খুনিদের অভিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোব্দ শিক্ষার্থীরা ঘন্টা ব্যাপী রাস্তা অবরোধ করে রাখে। বৃহস্পতিবার সকালে চুরখাই পাঁচ রাস্তা মোড় এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনের ফলে ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় এক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। এসময় চুরখাই নাজিরাবাদ উচ্চ বিদ্যালয়,চুড়খাই সিনিয়র ফাজিল মাদ্রাসাসহ আশেপাশের অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলনে যোগ দিয়ে তাদের সহপাটি কাউসারের খুনীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিভিন্ন শ্লোগানে বিক্ষোব্দ হয়ে উঠে। খবর পেয়ে কোতোয়ালী মডেল থানার দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আল আমিন,কোতুয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মাহমুদুল ইসলাম,জেলা ট্রাফিক অফিসার (টিআই) মাহবুব ঘটনাস্থলে উপস্থিত হয়ে আসামীদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে নিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

নিহত কাওসার স্থানীয় হৃদয় প্রাইভেট স্কুলের নবম শ্রেণির ছাত্র ছিল। সে সদর উপজেলার চুরখাই ইউনারপার এলাকার বাসিন্দা মুক্তার হোসেনের ছেলে বলে জানা গেছে।

কোতুয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নাহিদ নামে এক ছেলের প্রেমিকার ছবি নিয়ে কাওসার তার ফেসবুক টাইমলাইনে একটি স্ট্যাটাস দেয়। পরে ওই স্ট্যাটাসকে কেন্দ্র করে গত ৪ঠা ফেব্রোয়ারী মঙ্গলবার সকালে ওদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সাগর ও সিয়াম এবং আরও অজ্ঞাত দুজন মিলে কাওসারকে ছুড়িকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা আহত কাউসারকে আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) ভর্তি করলে সেই দিন সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওসি জানায় -কাউসার হত্যার ঘটনায় জড়িত নাহিদ নামের একজন কে গ্রেফতার করেছে পুলিশ। বাকী আসামী গ্রেফতার করে আইনের আওতায় আনার পক্রিয়া চলছে।

About Pratidiner Tottho

Check Also

ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪

আব্দুল মতিন মাসুদ :ধোবাউড়ায় বিশেষ অভিযানে জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান পিপিএম-সেবার দিক নির্দেশেনায়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ