রবিবার , জানুয়ারি ২৪ ২০২১
Home / অপরাধ / ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে মাদক বিরোধী অভিযান

ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে মাদক বিরোধী অভিযান

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় ভ্রাম্যমান আদালতের অভিযানে কারাদন্ড ও অর্থন্ড প্রধান করা হয়েছে।

নগরীর মাসকান্দা খালপাড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ বিভাগ এর যৌথ অভিযানে ৫ যুবককে মাদক সেবনের দায়ে বিভিন্ন মেয়াদে কারদন্ড ও অর্থদন্ড প্রদান করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি, সদর মোঃ সাজ্জাদুল হাসান অভিযানে নেতৃত্ব দেন। এসময় তার সংগে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুপম দাস ও পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন।

১০ ফেব্রুয়ারি সোমবার রাত সাড়ে নয়টায় চরপাড়া, মাসকান্দা, পলিটেকনিক ইনস্টিটিউট এর মেস এলাকায় এ অভিযান পরিচালিত হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৯(১)এর গ-ধারায় মোস্তফা(২৮) ও মোঃ রাসেল মিয়া(২৩) কে তিনমাসের বিনাশ্রম কারাদন্ড এবং একশত টাকা জরিমানা অনাদায়ে আরও তিনদিনের বিনাশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। একই অপরাধে মনিরুজ্জমান মনির নামের এক যুবককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড, ৫শত টাকা জরিমানা অনাদায়ে আরও ৭দিনের কারাদন্ড প্রদান করা হয়।

একইসময় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(৫) ধারায় মাহমুদুর রহমান সোহান ও শরিফুল আলমকে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং একশত টাকা অর্থদন্ড অনাদায়ে আরও একদিনের কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়াও স্কুল কলেজে পড়ুয়া ৯ শিক্ষার্থীকে সিগারেট সেবনের দায়ে আটক করে অভিযানিক টিম। এসময় তাদের সকলের অভিভাবকদের ডেকে এনে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ময়মনসিংহ জনাব মোঃ মিজানুর রহমান এর নির্দেশনায় মাদক ব্যবসায়ী ও মাদক সেবন রোধে ময়মনসিংহে নিয়মিত চলছে এই ব্লক রেইড অভিযান। এলাকা ভিত্তিক চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার করতে ও সেবনকারীদের প্রতিহত করতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। নগরীর সাধারণ জনগণ এ অভিযানকে স্বাগত জানিয়েছেন। অভিযানে কোতোয়ালী, ফাঁড়ি ও ডিবি পুলিশের অফিসার ফোর্সেস উপস্থিত ছিলেন।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫