রবিবার , জানুয়ারি ২৪ ২০২১
Home / Uncategorized / গৌরীপুরে প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ায় ২ দিনে সম্পন্ন হল লন্ডনী খালের সংযোগ সড়ক

গৌরীপুরে প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ায় ২ দিনে সম্পন্ন হল লন্ডনী খালের সংযোগ সড়ক

স্টাফ রিপোর্টার:
প্রতিমন্ত্রী আসার সংবাদ পেয়ে ময়মনসিংহের গৌরীপুরে লন্ডনী খালের উপর নির্মিত সেতুর সংযোগ সড়কটি মাত্র দু’দিনে নিমার্ণ করা হয়েছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) বিকেল সাড়ে পাঁচটায় বৃষ্টি উপেক্ষা করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি গৌরীপুরে এ সংযোগ সড়ক পরিদর্শন করেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, ‘লন্ডনী খালের ওপর সংযোগ সড়ক না থাকায় এলাকাবাসীর কাজে আসছেনা’ এ শিরোনামে দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত সংবাদটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে তিনি আমাকে নির্দেশ দেন ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত সমস্যা সমাধানের জন্য।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশে কেউ গৃহহীন থাকবেন না। এজন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দ্রুত ব্রীজের সংযোগ সড়ক সম্পন্ন করায় এসময় তিনি সন্তোষ প্রকাশ করেন। এদিকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শনে আসার খবর শুনে মাত্র দু’দিনেই এ ব্রীজের প্রায় ৪শ ফুট সংযোগ সড়কটি তড়িগড়ি করে ভেকু দিয়ে মাটি কেটে সম্পন্ন করেছেন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের কতৃপক্ষ।

স্থানীয় লোকজন জানান, প্রায় দেড় বছর পূর্বে লন্ডনী খালের ওপর সেতু নির্মাণের পর গ্রামবাসীরা অনেক আনন্দিত হয়েছিলো। কিন্তু দেড় বছরেও সেতুটির সংযোগ সড়ক না হওয়ায় গ্রামবাসীর সেই আনন্দ হারিয়ে গেছে। এতে বায়রাউড়া, পাছারকান্দা, কোনাপাড়া, দারিয়াপুর, অচিন্তপুর, বীরপুর এই ছয় গ্রামের বাসিন্দা ও শিক্ষার্থীদের প্রতিদিন ঝুঁকি নিয়ে নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে খাল পার হতো।

সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে এ সমস্যার সমাধান হয়েছে। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এলাকাবাসী।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৭/১৮ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ২নং গৌরীপুর ইউনিয়নের বায়রাউড়া গ্রামে লন্ডনী খালের ওপর ৩২ ফুট দীর্ঘ পাকা সেতুটি নির্মান করে ঠিকাদারী প্রতিষ্ঠান নান্দাইলের মের্সাস নিলয় এন্টারপ্রাইজ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা পাপ্পু বলেন, কাবিটা প্রকল্পের বরাদ্দে লন্ডনী খালের সেতুর সংযোগ সড়ক দ্রুত সম্পন্ন করা হয়েছে। তিনি আরো বলেন, প্রায় দেড় বছর আগে সেতু নিমার্ণ কাজ শেষ হলেও সংযোগ সড়কের রাস্তার জায়গা নিয়ে নানা জটিলতা সৃষ্টি হয়েছিল। এ নিয়ে মামলা হয়েছিল। পরবর্তীতে মামলা প্রত্যাহার করা হলে এলাকাবাসীর সাথে রাস্তার জায়গা নিয়ে জটিলতার সমস্যা সমাধন হয়। এ কারনে এ সেতুর সংযোগ সড়কটি যথাসময়ে নিমার্ণ করা সম্ভব হয়নি। সড়ক পরিদর্শনকালে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপির সঙ্গে ছিলেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি , ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মহসীন, প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার মুশফিকুর রহমান, সহকারী একান্ত সচিব ডাঃ শামীম আহাম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শের মাহবুব মুরাদ, উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, ইউএনও সেঁজুতি ধর, জেলা ত্রাণ ও পূনবার্সন অফিসার আবুল কালাম আজাদ।এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ মোঃ হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক বিধু ভুষণ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ ও আব্দুল মুন্নাফ,উপজেলা তাঁতীলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান টিটন ও সিনিয়র যুগ্ন আহবায়ক মোঃ আব্দুল লতিফ, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মোঃ শফিকুল ইসলাম মিন্টু, সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ, অচিন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর, বোকাইনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ, ইউপি মেম্বার এখলাছ উদ্দিন নয়ন, আজমল হোসেনসহ আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

About Pratidiner Tottho

Check Also

গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন

মোঃ আব্দুল লতিফঃ বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের কুড়িপন বাজারে ভাতিজাকে বাঁচাতে এসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫