শনিবার , জুন ১৯ ২০২১
Home / Uncategorized / ভাল কর্ম ছাড়া কারো পক্ষে জীবনে সফল হওয়া সম্ভব নয়—চেয়ারম্যান কামাল

ভাল কর্ম ছাড়া কারো পক্ষে জীবনে সফল হওয়া সম্ভব নয়—চেয়ারম্যান কামাল

আরিফ রববানীঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কাঠাল ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান,জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শে গড়া সাবেক সফল ছাত্রনেতা, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাহী সদস্য জনবান্ধব তরুন রাজনীতিবিদ দেলোয়ার হোসেন কামাল বলেছেন- দেশ ও সমাজ কে এগিয়ে এগিয়ে নিতে হলে প্রত্যেককে মাদক পরিহার করে ভাল কাজে অগ্রসর হতে হবে। কারণ ভাল কর্ম ছাড়া কারো পক্ষে জীনে সফল হওয়া সম্ভব নয়। প্রতিটি ভাল কাজ মানুষকে সফলতার পথে নিয়ে যায়। আর ভাল কাজ করতে ভাল মন-মানসিকতার প্রয়োজন হয়। তিনি বলেন-সমাজকে ভালোর দিকে এগিয়ে নিতে হলে মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কারণ মাদক সমাজের জন্য একটা বড় অভিশাপ। এই অভিশাপ থেকে সমাজের মানুষকে বাচাঁতে পারলে ভবিষ্যতে সামাজিক উন্নয়নের মাধ্যমে দেশকে উন্নত দেশে পরিণত করা সহজ হবে। তিনি গত ১লা মার্চ রবিবার রাতে ময়মনসিংহ সদর উপজেলার ভাবখালী ইউনিয়নের ভাবখালী মাথালীয় বাড়ী ইদ্রিস আলী ফকিরের ওরশ শরীফ উদযাপন উপলক্ষে আয়োজিত বাউল সঙ্গীতের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত জনতার উদ্দেশ্য এসব কথা বলেন। আওয়ামী মৎসজীবি লীগ ময়মনসিংহ জেলা শাখার সদস্য ও ভাবখালী ইউনিয়ন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আরিফ রববানীর সঞ্চালনায় এবং ভাবখালী ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান রমজান আলীর সভাপতিত্বে ও ইদ্রিস আলী ফকিরের ছেলে জামাল উদ্দীনের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে-উদ্ভোধনী বক্তব্য রাখেন এড,রফিকুল আলম। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন-কাঠাল ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামিলীগের সভাপতি নাজমুল হুদা সরকার, ইছন আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান কামাল আরো বলেন-জন্মহোক যথাতথা, কর্ম হোক ভালো। বাউল সম্রাট ফকির লালন শাহের কর্ম ভালো থাকায় সারা বিশ্বের মানুষ তাকে আজো স্বরন করছে। আমি-আপনি বা আপনারা যে কাজই করি, সেই কাজটি ভালো হলে সমাজের মানুষ আপনাকে-আমাকে মনে রাখবে। সে লক্ষ্যে পৃথিবীতে যতদিন বাঁচতে হবে,নিজের কর্মটাকে প্রাধান্য দিয়ে মাদক মুক্ত সমাজ গড়তে হবে। তিনি বলেন- বর্তমানে দেশের অধিকাংশ মানুষ বাউল গাণের ভক্ত। যারা বাউল ভক্ত তাদেরও নেশা করা ঠিক না। মাদকমুক্ত আধুনিক সমাজ গঠনে বাউল সঙ্গীতের বিকল্প নেই। আসুন সকলে মিলে একটি মাদক মুক্ত সমাজ গড়ি, মাদককে না বলি।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন- আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান,বিশিষ্ট ব্যবসায়ী মোজাম্মেল হক জুয়েল, হাতেম আলী,বিআরবি কর্মকর্তা আব্দুল মালেক,ইউনিয়ন তাতীলীগের যুগ্ম-আহবায়ক আনিছুর রহমান,আল আমিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

About Pratidiner Tottho

Check Also

জাফলংয়ে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের মৃত্যু

প্রতিদিনের তথ্য.কম ডেস্কঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং চা বাগানে গলায় ফাঁস দিয়ে শান্ত দাস পাইনকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
মুক্তাগাছা থানা পুলিশের বিশেষ অভিযানে ৫জন গ্রেপ্তার মোহাম্মদ নাসিমের হঠাৎ চলে যাওয়া পুরো রাজনীতি অঙ্গণের জন্যই অপূরণীয় ক্ষতি-ডঃ হাছান মাহমুদ ময়মনসিংহের সিরতা ইউনিয়নের কিশোরী ধর্ষণ ২৪ ঘন্টায় ২জন গ্রেফতার জরুরী সেবা চালু করেছে এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল জাফলংয়ে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের মৃত্যু পূর্বধলায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের পরিচিতি সভা ও মাস্ক বিতরণ সাতক্ষীরায় সপ্তাহব্যাপী লকডাউন শুরু কঠোর অবস্থানে প্রশাসন দান করা সম্পত্তি কি ফেরত পাওয়া যায়? সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে পূর্বধলায় র‍্যালী ও মানববন্ধন নেত্রকোণায় ছয়শ কেজি ভারতীয় চা পাতা জব্দ