শনিবার , জানুয়ারি ২২ ২০২২
Home / Uncategorized / শুভ জন্মদিন একজন ভাল মনের মানুষ… ডাঃ এনাম

শুভ জন্মদিন একজন ভাল মনের মানুষ… ডাঃ এনাম

খলিল, সাভার থেকে
বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাক্তার মোঃ এনামুর রহমান এমপি, ঢাকা-১৯ এবং বিশ্ববন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন এবং একজন সাদা মনের মানুষ ।
তিনি বলেন…
সুপ্রভাত। আসসালামু আলাইকুম। ফজরের নামাজ শেষ করে ফেসবুকের নিউজ ফিডে চোখ রাখতেই সিক্ত হলাম আপনাদের দোয়া এবং ভালোবাসায়। আজ আমার জীবন থেকে আরও একটি বছর ঝড়ে যাবার দিন, আমার জন্মদিন।
এ প্রসঙ্গে দুটি কথা বলতে চাই। আপনারা জানেন, আর মাত্র ৮ দিন পর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী।
জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা ইউনেসকোর উদ্যোগে বিশ্বজুড়ে একযোগে পালিত হবে জাতির পিতার জন্ম শতবার্ষিকী। আসুন; আমরা যে যার অবস্থান থেকে অন্তত একটি ভালো কাজ করে জাতির পিতার জন্ম শতবার্ষিকীর আয়োজনকে স্মরণীয় করে রাখি।

আমার জন্মদিন ঘিরে অতি উৎসাহী হয়ে কেক কাটা,কিংবা যেকোনো ধরনের আনন্দ,উৎসব আয়োজন কঠোরভাবে পরিহারের অনুরোধ করছি।বরং সেই অর্থ একজন নিঃস্ব, অসহায় মানুষের কল্যাণে দান করলে আরও বেশি খুশি হয়ে আপনার প্রতি কৃতজ্ঞ হব। আমি যেদিন থাকবো না, নির্মোহভাবে সেদিন আমাকে স্মরণ করলেই আমার আত্মা শান্তি পাবে। সবাই বলবে, আপনারা সত্যিই আমাকে ভালোবেসে ছিলেন।
আমার জন্মদিন নয় বরং আজকের এই দিনটিকে পালন করুন বিশ্ব নারী দিবস হিসেবে। নারীর সাফল্যকে স্বীকৃতি দিন। নারীকে সম্মান করুন। নারীর প্রতি সদয় হোন। মা’কে ভালোবাসুন। আমার কাছে শ্রেষ্ঠ নারী আমার মা।

বিশ্ব নারী দিবস উপলক্ষে মানবতার জননী, বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন,জননেত্রী শেখ হাসিনাকে জানাই আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা‌। যার বলিষ্ঠ নেতৃত্বে নারী-পুরুষের সমতা বিধানে নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়নসহ নারীর প্রতি সব ধরনের সহিংসতা প্রতিরোধের মাধ্যমে এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

বিংশ শতাব্দীর অন্যতম জনপ্রিয় বাঙালি কবি, সঙ্গীতজ্ঞ, সংগীতস্রষ্টা, দার্শনিক
কাজী নজরুল ইসলামের কন্ঠে বলতে চাই,

“বিশ্বের যা কিছু মহান সৃষ্টি, চির কল্যাণকর
অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর।”

বিশ্ব নারী দিবস সফল হোক। সকল মা বোন কে আমার শুভেচ্ছা।

About Pratidiner Tottho

Check Also

আজ ১৫ জানুয়ারি ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা

ঘটনাবলি : ১৯৭২ – বাংলাদেশে রাষ্ট্রীয় অনুষ্ঠানে মদ্যপান নিষিদ্ধ ঘোষণা কর হয়। ১২৫৬ – হালাকু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
স্কুল-কলেজ বন্ধসহ ৫ জরুরি নির্দেশনা শিশু উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো -কোতোয়ালী মডেল পুলিশ জুমার দিন মুসলিম উম্মাহর জন্য উপহার ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের উদ্যোগে ৪ টি পয়েন্টে মাস্ক ক্যাম্পেইন পূর্বধলায় অটোরিকশার ধাক্কায় রাফাত নামে এক শিশু নিহত ময়মনসিংহে কোতোয়ালী থানার(ওসি)মোঃ শাহ্ কামাল আকন্দকে সম্মাননা দিলেন-কাউন্সিলর আনিছ সাতক্ষীরায় অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ সাতক্ষীরা সদরে রং পালিশ শ্রমিক ইউনিয়ন সদস্যদের কম্বল ও মাস্ক বিতরণ অবশেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়মনসিংহে নৈষ্যপ্রহরীদের মাঝে পোশাক, জুতা, বাশি, উপহার দেন -ওসি শাহ্ কামাল আকন্দ