মঙ্গলবার , জানুয়ারি ১৯ ২০২১
Home / বাংলাদেশ / ফুলপুরে স্কুলে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত

ফুলপুরে স্কুলে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিনিধিঃ
সচেতন হোন সুস্থ থাকুন,রোগ হওয়ার আগে প্রতিরোধ গড়ে তুলি” এই শ্লোগান নিয়ে সময়ের আলোচিত ও আতঙ্কিত রোগ নভেল করুণা ভাইরাস-২০১৯ প্রতিরোধে করনীয় সম্পর্কে সাধারণ মানুষকে অবগত করতে ময়মনসিংহের ফুলপুরে তাক্ওয়া অসহায় সেবা সংস্থা ও ফুলপুর ব্লাড ডোনার্স এর উদ্যোগে ১০ই মার্চ মঙ্গলবার সকালে পয়ারী গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ে এক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হওয়ার আহবান জানিয়ে বক্তব্য রাখেন ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা.দেবব্রত চক্রবর্তী ,তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক তপু রায়হান রাব্বি, ফুলপুর ব্লাড ডোনার্সের তাসনোভা নিশু শিক্ষার্থীদের সচেতনতার বিভিন্ন পরামর্শদেন এবং সেই সাথে তারাও যেন পরিবারসহ অন্যান্যদেরকে সচেতনতা করতে পারেন এবং বিদেশ থেকে আশা স্বজনদেরকে কি কি করতে হবে । আরো বলেন করোনা এক ধরনের সংক্রমণ ভাইরাস। ভাইরাসটি পশু/পাখি হতে সংক্রমিত হয়ে থাকে। চীনসহ পৃথিবীর কয়েকটি দেশে বর্তমানে এর সংক্রমণ দেখা যাচ্ছে। বাংলাদেশেও ৩জন সনাক্ত হয়েছে। ভয়ের কিছুই নেই সচেতন হোন সুস্থ থাকুন ।
এসময় উপস্থিত ছিলেন অত্র স্কুলের প্রধান শিক্ষক আয়ুব আলী, বাংলাদেশের স্বেচ্ছাসেবী হাফছা আক্তার, সাংবাদিক সাকিব, বাংলাদেশ সার্চ মানবাধিকার সোসাইটি ফুলপুর শাখার সদস্য হাফিজ, শিক্ষকবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।
অপর দিকে “নিজে রক্ত দিন অপরকে উৎসাহিত করুন” এই স্লোগানকে সামনে রেখে তাক্ওয়া অসহায় সেবা সংস্থা’র সৌজন্যে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প উদ্ভোধন কর্মসূচি শুরু করেছে গত ৭ জানুয়ারী থেকে ফুলপুর ব্লাড ডোনার্স । আর তারই ধারাবাহিকতায় আজ এই স্কুলে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয় । এতে সহযোগীতায় করেন বাঁধন ডায়াগনস্টিকের মিজানুর রহমান, শায়েরী ডায়াগনস্টিকের জাকিরুল ইসলাম লিখন, ফাইস্টার ডায়াগনস্টিকের ইবরাহিম।
এছাড়াও মুঠোফোনের মাধ্যমে খোঁজ খবর নিচ্ছেন ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার প্রাণেশ চন্দ্র পন্ডিত, ফুলপুর প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন প্রমুখ।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত