বৃহস্পতিবার , জানুয়ারি ১৪ ২০২১
Home / Uncategorized / কানিহারীতে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কেক কাটলেন মেয়র আনিস

কানিহারীতে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কেক কাটলেন মেয়র আনিস

স্টাফ রিপোর্টারঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ব্যাপক ঝাক-জমক উৎসাহ উদ্দীপনা মুখর পরিবেশে পালন করেছে ত্রিশালের কানিহারী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ । ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুশফিকুর রহমান রুবেলের নেতৃত্বে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সার্বিক ব্যবস্থাপনায় ইউনিয়নের আহাম্মদাবাদ বাজারস্থ দলীয় কার্যালয়ে আলোচনা কেক কাটার আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৭ই মার্চ) সকাল থেকেই দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোসহ বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এতে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় আলোচনা সভা কেক কাটার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি,সাবেক ছাত্রনেতা,উপজেলার তরুণ কর্মীবান্ধব আওয়ামী লীগ নেতা ও ত্রিশাল পৌরসভার দুইবারের নির্বাচিত জনপ্রিয় মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান (আনিস)।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু,বাঙালি জাতির চেতনার উৎস। পাকিস্তানি শাসক গোষ্ঠীর অন্যায় ও শোষণের হাত থেকে বাঙালি জাতিকে রক্ষায় বঙ্গবন্ধুর দৃঢ়তা স্বাধীনতা যুদ্ধে মুক্তিকামি মানুষকে প্রেরণা যুগিয়েছে। অন্যায়, অত্যাচারের বিরুদ্ধে তাঁর আপোষহীন মনোভাবের কারণে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীন জাতি হিসেবে বিশ্বের মানচিত্রে স্থান করে নিতে পেরেছে। বিশেষ করে মুক্তিযুদ্ধ পরবর্তী দেশ গঠনে বঙ্গবন্ধুর পদক্ষেপগুলি ছিল অত্যন্ত সময়োপযোগী ও দূরদর্শী।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুকন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পিতার পদাঙ্ক অনুসরণ করে দক্ষভাবে দেশ পরিচালনার মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের দরবারে সম্মানজনক পর্যায়ে নিয়ে গেছেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, মুজিববর্ষে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে লালন করে আমরা অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক সকল ক্ষেত্রে এগিয়ে যাবো এবং অচিরেই এ দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।

ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক গোলাম রাববানী রতনের সভাপতি ও ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুশফিকুর রহমান রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের সভাপতি সোয়েল মাহমুদ সুমন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ওয়াহেদ মুরাদ,সাবেক সাংগঠনিক সম্পাদক বাহার উজ্জামান, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক
মামুন অর রশিদ, ও সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম বুলবুল প্রমুখ। আলোচনা পর্ব শেষে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

About Pratidiner Tottho

Check Also

ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪

আব্দুল মতিন মাসুদ :ধোবাউড়ায় বিশেষ অভিযানে জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান পিপিএম-সেবার দিক নির্দেশেনায়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ