মঙ্গলবার , জানুয়ারি ১৯ ২০২১
Home / অপরাধ / ময়মনসিংহে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচার করায় গোয়েন্দা পুলিশের অভিযানে গ্রেফতার-১

ময়মনসিংহে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচার করায় গোয়েন্দা পুলিশের অভিযানে গ্রেফতার-১

ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক পালন ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে অপপ্রচার ও গুজব সৃষ্টি করায় গুজবকারীচক্রের অন্যতম সদস্য আবু সালেহ সোলাইমান (ওরফে) শামীমকে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে । গ্রেফতারকৃত শামীম সময়মনসিংহ শহরের গোহাইলকান্দি খলিফাবাড়ির আবু তালহার ছেলে বলে জানা যায়।
জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অফিসার ইনচার্জ ওসি মোঃ শাহ্ কামাল আকন্দ, পিপিএম (বার) সাংবাদিকদের জানান, আবু সালেহ সোলাইমান (ওরফ) শামীম বিভিন্ন ফেইসবুক আইডি থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এডিট করে তার ফেইসবুক আইডিতে আপলোড করে। এছাড়া গত ১৫ মার্চ বঙ্গবন্ধুকে কুটুক্তি করে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা বিরুদ্ধে প্রপাগান্ডা এবং প্রধানমন্ত্রীর ছবি বাঙ্গ করে। এছাড়া “আওয়ামীলীগের ভাইদের জন্য নতুন জিকির নামক ভিডিও এডিট করে ফেইজবুকে টাইমলাইন আপলোড করে। যা একাধিক ব্যাক্তি কমেন্ট ও শেয়ার করে। তার নিজের ব্যবহৃত মোবাইল ফোন থেকে ইলেকট্রনিক বিন্যাসের মাধ্যমে ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে আঘাত করে প্রধানমন্ত্রী তথা জাতীয় নেতাদের কথা উল্লেখ করে মিথ্যা ও ভিত্তিহীন শব্দ উচ্চারণ করিয়া ইসলাম ধর্মের জিকিরের নামে প্রপাগান্ডা চালায় ও মিথ্যা তথ্য প্রচার করে। এ অপপ্রচারের মাহমুদুল হাসান সবুজ ও আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের যুগ্ন আহব্বায়ক মোঃ শেখ সজল ফেইসবকু মারফত এ তথ্য পেয়ে কোতোয়ালী মডেল থানায় জিডিটাল নিরাপত্তা আইনের ২০১৮ সনের ২১(২)/২৫(২)/২৮(২)/২৯(১)/৩১(২) ধারায় মামলা নং-৫১, তাং ১৭/০৩/২০২০ ইং দায়ের করে।
মামলাটি গুরুত্বে সাথে নিয়ে জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম (সেবা) এর নির্দেশে ডিবি’র ওসি মোঃ শাহ্ কামাল আকন্দের নেতৃত্বে এসআই পরিমল চন্দ্র সরকার ও এএসআই জুয়েল মিয়া তদন্ত শুরু করে। অভিযানে মঙ্গলবার বিভাগীয় শহরের গাঙ্গীনারপাড় থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় আবু সালেহ সোলাইমান (ওরফে) শামীমকে ডিবি পুলিশ গ্রেফতার করে।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত