বুধবার , জানুয়ারি ২০ ২০২১
Home / বাংলাদেশ / আমি থাকতে ত্রিশালের কোন মানুষকে না খেয়ে মরতে দিবো না–আনিছ

আমি থাকতে ত্রিশালের কোন মানুষকে না খেয়ে মরতে দিবো না–আনিছ

স্টাফ রিপোর্টার: করোনা প্রতিরোধে সাধারণ জনগনকে সরকার ঘরের বাহিরে আসতে নিষেধ করায় কর্মহীন হয়ে পড়েছে শ্রমজীবী মানুষেরা। এমন লোক আছে যারা কাজে গেলে ঘরের পরিবারের সদস্যদের মুখে খাবার জুটে। এই মহামারী সংকটে ঘরের যেতে না পাড়ায় মানুষ খাদ্য সংকটে অনাহারে দিনাতিপাত করছে।
অবাধে চলা ফেরা করা থেকে বিরত থাকার জন্য বিভিন্ন ভাবে জনসচেতনতামুলক কর্মকান্ড করে যাচ্ছে সরকার পাশাপাশি বর্তমান সরকার, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন কর্মহীন দরিদ্র এসব শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে।

বাংলার মহিয়সী নারী,বঙ্গকন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ মোতাবেক ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিচ্ছুজ্জামান ব্যক্তিগত তহবিল থেকে ৫হাজার মানুষের খাবারের দায়িত্ব নিয়ে ৩০শে মার্চ রাতের আধাঁরে প্রায় দুই হাজার অসহায় হতদরিদ্র দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করেছেন।

শ্রমজীবী মানুষের কষ্টের বিষয়টি বিবেচনা করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার প্রতি শ্রদ্ধা রেখে সোমবার সকাল থেকে রাত মেয়র তার পর্যন্ত নিজস্ব সেচ্ছাসেবকদের মাধ্যমে পৌরসভায় ৯টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে তালিকা করে চা দোকানী, দিনমজুর, ও নিন্মআয়ের মানুষের বাড়িতে বাড়িতে ১০ কেজি চাল, দুই কেজি ডাল, এক কেজি আলু, পেয়াজ ও তেলসহ খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন।

এছাড়াও করোনা ভাইরাস প্রকোপের শুরু থেকে ত্রিশাল পৌরসভা বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছে মেয়র আনিছ । এরমধ্যে পৌরশহরের বিভিন্ন পয়েন্টে হাত ধোয়ার ব্যবস্থা, সাবান, হ্যান্ডওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরন ছাড়াও পৌরসভার কর্মীদের মাধ্যমে পৌরশহরে জীবানুনাশক ঔষধ ছিটানোসহ নানা কর্মসূচী পালন করেছেন তিনি।
মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ বলেন, মহামারি রুপে ধারন করা করোনা ভাইরাসের সংক্রামণরোধে সরকারি নির্দেশনায় বন্ধ রয়েছে সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও যান-বাহন। যাদের কোন আয় রোজগার নেই, সেসব পরিবারের তালিকা করে তাদের কাছে আমরা খাদ্যসামগ্রী পৌছে দিয়েছি। আজ থেকে তালিকা করে আরো ৫ হাজার নিন্মআয়ের অসহায় মানুষের মাঝে পর্যায়ক্রমে খাদ্রসামগ্রী পৌছানোসহ অন্যান্য সহযোগিতা করা হবে। তিনি বলেন- আমি বেচে থাকতে ত্রিশাল উপজেলার একজন দরিদ্র মানুষ না খেয়ে থাকবেনা বলে জানিয়ে যেখানে যাদের খাদ্য সহযোগিতার প্রয়োজন হবে তাদের তিনি যোগাযোগ করারও আহবান জানান মেয়র।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত