মঙ্গলবার , জানুয়ারি ১৯ ২০২১
Home / বাংলাদেশ / রাতের আধারে কর্মহীনদের ঘরে-ঘরে খাদ্য সামগ্রী নিয়ে ইউএনও এবং পিআইও

রাতের আধারে কর্মহীনদের ঘরে-ঘরে খাদ্য সামগ্রী নিয়ে ইউএনও এবং পিআইও

আরিফ রববানীঃ নভেল করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বাংলাদেশ সরকার সারা দেশে সকল মানুষকে নিরাপদ রাখতে নিজ ঘরে অবস্থান করার ঘোষণা করায় ক্রমহীন হয়ে পড়েছে মানুষ, সরকারী নির্দেশনাকে শ্রদ্ধা ও স্বাগত জানিয়ে ময়মনসিহের সদর উপজেলার সব শ্রেণী-পেশার মানুষ নিজ ঘরে আশ্রয় নেওয়ার কারণে কর্মবিমুখ এসব অসহায় হত দরিদ্র মানুষ গুলোর অর্থ উপার্জনের ব্যবস্থা না থাকায়, খাদ্য সংকটে যেন কোন মানুষ অনাহারে না থাকে সে লক্ষে কর্মহীন এই শ্রমজীবি মানুষগুলোর খাদ্য চাহিদা পুরণে কর্মহীন এসব অসহায় গরীব দুস্থ মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন ময়মনসিংহ সদরের উপজেলা নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)মনিরুল হক ফারুক রেজা।

বুধবার পহেলা এপ্রিল সারা দিন তিনি বিভিন্ন কর্মে ব্যস্ত থাকার পরেও করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে যাওয়া শ্রমজীবী গরীব-দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে অসহায় দরিদ্রদের খুঁজে-খুজে বের করে তাদের খোজ নিয়ে ঘরে-ঘরে সরকারি ত্রাণ পৌছে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এবং পিআইও এই দুই কর্মকর্তা।

গরীব মানুষেরা যেন চলমান এই মহামারীতে খাবারের সন্ধানে বের না হয় সে জন্য তিনি নিজেই পায়ে হেটে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাদ্ধকৃত ত্রাণ সামগ্রী নিয়ে ঘুরছেন কর্মহীন অভাবী দরিদ্রদের খোজে গ্রাম-গঞ্জের বাড়ী-বাড়ী গুরছেন। গ্রামের কর্মবিমুখ দুঃস্থদের ঘরে তিনি ত্রাণ সমাগ্রী হিসাবে উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহযোগিতায়,৫কেজি চাউল, ২কেজি অালো, ১লিটার সোয়াবিন তৈল, ২কেজি আলু, ১কেজি পেয়াজ ও১কেজি ডাল,১কেজি মুড়িসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিষ পৌছে দেন।

পহেলা এপ্রিল রাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাড়িতে বাড়িতে গিয়ে হতদরিদ্রদের হাতে তিনি এই ত্রাণ সামগ্রী তুলে দেন। এ সময় তাদের সাথে উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় ইউএনও শেখ হাফিজুর রহমান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়ে করোনা ভাইরাস থেকে হেফাজতে থাকতে সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে বলেন,মহামারী এই সংকট মোকাবেলা সরকার যে চ্যালেঞ্জ হাতে নিয়েছেন, সে চ্যালেঞ্জ মোকাবেলায় আপনাদের অবশ্যই ঘরে থাকতে হবে। আপনারা ঘরেই থাকুন, আপনাদের খাবার ঘরে পৌঁছে দেওয়া হবে।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত