বৃহস্পতিবার , জানুয়ারি ২৮ ২০২১
Home / বাংলাদেশ / দেশের দূর্যোগময় পরিস্থিতিতে প্রবাসী মাহমুদুল আলমের আবেক ঘন দায়িত্বশীল স্ট্যাটাস

দেশের দূর্যোগময় পরিস্থিতিতে প্রবাসী মাহমুদুল আলমের আবেক ঘন দায়িত্বশীল স্ট্যাটাস

মো: আজিজুল ইসলাম (ইমরান)

সমগ্র বিশ্ববাসী এখন করোনা ভাইরাসের সংক্রামণে দীশেহারা। প্রতিদিন পৃথিবীতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রাস্ত হয়ে মৃতের সংখ্যা। ইতিমধ্যে মৃতের সংখ্যা সাতচল্লিশ হাজার (৪৭০০০০) ছাড়িয়েছে। বাংলাদেশের অবস্থাও খুব স্পর্শকাতর। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ইতিমধ্যে দেশের জনগনকে ঘরে থাকতে বলা হয়েছে। সমগ্র দেশকে করা হয়েছে লকডাউন । ঘোষনা করা হয়েছে সরকারী ছুটি। লকডাউনের ফলে ইতিমধ্যে দেশের সাধারণ খেটে খাওয়া মানুষের মধ্যে খাদ্র সংকট দেখা দেয়ার উপক্রম শুরু হয়েছে। সরকারের পক্ষ থেকে দেশের মানুষের জন্য গ্রহণ করা হয়েছে নানা উদ্যোগ। এই দূর্যোগময় পরিস্থিতিতে আমাদের রেমিটেন্স যোদ্ধা খ্যাত এক প্রবাসী ভাইয়ের আবেগঘণ দায়িত্বশীল ষ্টাটাস চোখে পড়েছে সাংবাদিকের। জনস্বার্থে সকলের সামনে হুবহু প্রকাশ করা হল।

আমি মাহমুদুল আলম বিবিসির দুবাই শহরে আছি। প্রবাসে থেকে নিজে চোখে দেখছি করোনা ভাইরাসের কি ভয়ানক অবস্থা। এ দেশের পুলিশের নির্দেশ অনুযায়ী আমরা এক রকম গৃহবন্দি। আমরা সরকার ও প্রশাসনের নির্দেশ মেনে সবাই চলছি তার পরও কিন্তু মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। আর বিশ্বের অন্যান্য দেশের অবস্থা তো সবাই দেখছে কি ভয়ংকর পরিস্থিতি। আমি দেশের সকল জনগণের কাছে হাত ও পায়ে ধরে বলছি আপনারা সরকার ও প্রশাসনের নির্দেশনা মেনে চলুন তা হলে বাংলাদেশ অক্ষত থাকবে ইনশাআল্লাহ্। সরকার যা করছে দেশ ও জনগণ কে বাঁচানোর জন্য। আমি আবারও অনুরোধ করছি আপনারা নিজে বাঁচুন এবং দেশ ও জনগণ কে বাঁচান আপনি সতর্ক হউন অন্য কে সতর্ক করুন তা না হলে এক জন আরেক জন কে দেখার মানুষ থাকবে না। আল্লাহ্ রহমত বাংলাদেশের জনগণের উপর থাকবে ইনশাআল্লাহ্ সতর্ক হউন, সতর্ক হউন ,সতর্ক হউন প্রশাসনের নির্দেশ মেনে চলুন।

আমাদের সামর্থ অনুযায়ী যার যার স্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ায়। কিন্তু কিছু কিছু মানুষ ত্রাণ দেওয়ার নামে চাঁদা নিয়ে ত্রাণ বিতরণ করছে এটা বন্ধ করুন। দলের নাম ভাঙ্গিয়ে আর না চলে অসহায় মানুষের পাশে দাঁড়ান। আমি দেশের সকল ব্যবসায়ী এবং বিত্তবানদের বলবো আপনারা চাঁদা না দিয়ে,নিজ নিজ উদ্যোগে প্রশাসনের পরামর্শে অথবা প্রশাসনের কাছে আপনাদের সাহায্য পৌছে দিন। আমি প্রতিটি জেলা প্রশাসক মহোদয়ের কাছে অনুরোধ করছি এক শ্রেণীর মানুষ অপকর্মে ব্যাস্ত এদের কে এখনই থামান। আমাদের প্রধানমন্ত্রী ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন, যে দুর্নীতি করবে তাকে ক্ষমা করা হবে না। বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপনিই জনগণের ভরসা স্থল। আমি দেশের সকল জনগণ কে অনুরোধ করছি সরকার ও প্রশাসনের নির্দেশ মেনে চলুন।

About Pratidiner Tottho

Check Also

দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী

অনেকই দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির সঠিক নিয়ম না জানার কারণে জঠিলতায় পরে আইন জানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
নেত্রকোণা জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি আমিনুল হক খান মুকুল, সম্পাদক শফিউল হাসান মঞ্জু ময়মনসিংহে ডিবি অভিযানে জসিম হত্যা মামলার আসামি সুজন গ্রেপ্তার সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার রায় ৪ফেব্রুয়ারি ময়মনসিংহে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী ডিবি অভিযানে পূর্বধলার বৈরাটি থেকে৫৫০ পিস ইয়াবা সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪