শুক্রবার , জানুয়ারি ১৫ ২০২১
Home / Uncategorized / ময়মনসিংহে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিরলস শ্রম দিচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির

ময়মনসিংহে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিরলস শ্রম দিচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির

আরিফ রববানীঃ বিশ্বব্যাপী মহামারিতে রূপ নেওয়া মরনঘাতি করোনা ভাইরাস সংক্রমন, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (পুলিশ সুপার পদন্নোতি প্রাপ্ত) হুমায়ুন কবিরের দায়িত্বশীল কর্মতৎপরতা জেলার সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

এ ভাইরাস সংক্রমন রোধ ও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতা সৃষ্টি, প্রবাস ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, সামাজিক দুরত্ব নিশ্চিত করণসহ জেলার করোনা পরিস্থিতিতে বিগত তিন’সপ্তাহ ধরেই জেলার প্রত্যন্ত এলাকায় অভিযান অব্যাহত রেখেছেন নিবেদিত প্রাণ এ পুলিশ কর্মকর্তা ।

জানা গেছে, বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশে করোনা পরিস্থিতি আতংকে পরিনত হওয়ার সাথে সাথে অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (পুলিশ সুপার পদন্নোতি প্রাপ্ত) হুমায়ুন কবির জেলার সবকয়টি উপজেলার সকল হাট-বাজার, গ্রামীন জনগুরুত্বপূর্ণ স্থান ও বিভিন্ন সড়ক-উপসড়কে অভিযান চালিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বার্তা প্রচার শুরু করেন।

এছাড়া বিভিন্ন তথ্যের ভিত্তিতে- মাদক দ্রব্য নিয়ন্ত্রণ এবং বিদেশ ও ঢাকা-নারায়নগঞ্জ থেকে ফেরতদের হোম কোয়ারেন্টাইন আইন অমান্যকারী ব্যক্তিদের ব্যাপারে আইনানুগ এবং সতর্কতামূলক পদক্ষেপ গ্রহন করেন।জেলার বিভিন্ন হাট-বাজার ও স্টেশন ও বাস টার্মিনাল ও মহাসড়কে যানবাহনে যাতায়াতকারী চালক ও যাত্রীদের লকডাউন ও সরকারী নিষেধাজ্ঞা অমান্য করায় বিভিন্ন ভাবে আনে আওতায় নিতে কাজ করছেন অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত) হুমায়ুন কবির।

এ সময় তিনি বিদেশ ফেরত ব্যক্তিদের যত্রতত্র ঘোরাফেরা না করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি না করাসহ জনসমাগম না করার জন্য ময়মনসিংহের সর্বস্তরের জনগণ কে কঠোর নিদের্শনা দেন।

অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত) হুমায়ুন কবির করোনা পরিস্থিতিতে আইনশৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি ঘরে থাকা কর্মহীনদের ঘরে-ঘরে খাদ্য সামগ্রীও পৌছে দিচ্ছেন।
আইন মেনে ঘরে থাকা গরীব হত-দরিদ্র অসহায় লোকজন যেন খাদ্য সংকটে না থাকে সেজন্য তিনি তাদের মাঝে খাবার বিতরণ করে চলছেন। তারই ধারাবাহিকতায় ১৬ই এপ্রিল বৃহস্পতিবার কর্মহীন হয়ে পড়া ১৫০ জন নরসুন্দর সম্প্রদায়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির। তবুও তিনি ময়মনসিংহ জেলাবাসীকে নিজের পরিবার ও দেশের সার্থে সকলকে আইন মেনে করোনা পরিস্থিতি মোকাবেলায় সহযোগিতা করার আহবান জানান।

About Pratidiner Tottho

Check Also

ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪

আব্দুল মতিন মাসুদ :ধোবাউড়ায় বিশেষ অভিযানে জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান পিপিএম-সেবার দিক নির্দেশেনায়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত