বুধবার , জানুয়ারি ১৩ ২০২১
Home / Uncategorized / পূর্বধলায় উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের পিপিই প্রদান

পূর্বধলায় উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের পিপিই প্রদান

পূর্বধলা প্রতিনিধিঃ নেত্রকোনার পূর্বধলায় ১৮ এপ্রিল (শনিবার) আরবান কার্যালয়ে স্হানীয় কর্মরত গণমাধ্যমকর্মীদের পরিচালিত প্রচারাভিযানের সংবাদকর্মীদের মোট ২৫ সেট পিপিই প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন।

করোনা ভাইরাসের মহামারি রোধে অসহায় গোটা বিশ্ব, বাংলাদেশকে এর আগ্রাসন থেকে রক্ষায় সরকারসহ সর্বমহলের তৎপরতা অব্যাহত রয়েছে। নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত কোন করোনা সংক্রমিত রোগী নিশ্চিত হয়নি। জেলার বেশ কটি উপজেলা ও পাশও বর্তি জেলা সমূহে প্রতিদিনই দু’একটি করে রোগী ধরা পড়ছে। লকডাউন চলাকালেও থেমে নেই সংক্রমিত এলাকা থেকে মানুষের আগমন।

সার্বিক পরিস্থিতি মোকাবেলায় শুরু থেকেই বিগত একমাস যাবত তৎপর পূর্বধলায় কর্মরত গণমাধ্যমকর্মী। করোনা পরিস্থিতিতে দায়িত্ব পালন ঝুঁকিপূর্ণ হলেও তৎপর সংবাদকর্মীরা। স্বেচ্ছাসেবী সংগঠন আরবানের উদ্যোগে নাগরিকদের সচেতন করতে চলছে ব্যাপকভিত্তিক প্রচারাভিযান। যার মিডিয়া পার্টনার আজকের আরবান ডট কম।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন। তিনি প্রচারাভিযানের কার্যক্রম পরিচালনায় প্রথম থেকেই সার্বিক সমর্থন ও সহযোগিতা অব্যাহত রেখেছেন।

পূর্বধলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আজকের আরবানের বার্তা সম্পাদক মোঃ জায়েজুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার ও পূর্বধলা জগৎমনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী।

মতবিনিময় সভায় পূর্বধলা প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুল আলম শাহিন, প্রেসক্লাবের সদস্য জুলফিকার আলী শাহিন, পূর্বধলা প্রেসক্লাবের সহ সভাপতি ও দৈনিক ইকরা প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক মো: শফিকুজ্জামান শফিক, প্রেসক্লাবের সদস্য ও কলাম লেখক জাকির আহমদ খান কামাল, প্রেসক্লাবের সদস্য ও কালের কন্ঠের উপজেলা প্রতিনিধি মোহাম্মদ গোলাম মোস্তফা, প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি নূর আহম্মদ খান রতন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের পূর্বধলা শাখার সভাপতি নুরুল ইসলাম, আজকের আরবান এর ব্যবস্থাপনা সম্পাদক আবুল আরশাদ, ভোরের ডাকের উপজেলা প্রতিনিধি ও বাংলার আওয়াজের সম্পাদক ও প্রকাশক নূর উদ্দিন মন্ডল দুলাল, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক ও পূর্বময় ডট কমের সম্পাদক ও প্রকাশক মো: শাখাওয়াত হোসেন শিমুল, প্রেসক্লাবের সদস্য শহীদুল্লাহ সংগ্রাম, ডেইলী অভজারভারের উপজেলা প্রতিনিধি ও তৃতীয় মাত্রার জেলা প্রতিনিধি মো: এমদাদুল ইসলাম, সাংবাদিক মুজিবুর, সাংবাদিক নজরুল ইসলাম, আমাদের নতুন সময়ের উপজেলা প্রতিনিধি হাবিবুর রহমান,জাতিয় সাংবাদিক সংস্থা ময়মনসিংহ বিভাগের সাবেক অর্থ সম্পাদক, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন উপজেলা শাখার সভাপতি ও প্রেসক্লাব পূর্বধলার সিনিয়র সহ সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন উপজেলা শাখার সিনিয়র সহসভাপতি, প্রতিদিনের তথ্য.কমের প্রকাশক শেখ সাদী মাছুম, আজকের আরবান এর উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান, সাংবাদিক মনসুরকে পিপিই প্রদান করা হয়।

মতবিনিময় সভায় প্রচারাভিযান কার্যক্রমে সম্পৃক্ত গণমাধ্যমকর্মীরা মাঠ পর্যায়ে কাজ করে তাদের অভিজ্ঞতার আলোকে কিছু প্রস্তাবনা উঠে আসে। যা করোনা পরিস্থিতি মোকাবেলায় আশু করণীয়। সকল পর্যায়ের চা স্টলগুলোতে অযথা জনসমাগম বন্ধ করা ও কাচাঁ বাজার হাতে গোনায় দু একটি জায়গায় স্থানান্তরিত হলেও সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মানা হচ্ছেনা। সকল কাঁচাবাজার খোলা মাঠে স্থানান্তর করার উদ্যোগ নিতে হবে। ত্রাণ বিতরণে সঠিক সুবিধাভোগী নির্বাচন করা ও ত্রাণের পরিমাণ বাড়াতে হবে। মোটর সাইকেল, অটো অবাধ চলাচল সম্পূর্ণভাবে বন্ধ করতে হবে। পরিক্ষামূলকভাবে হলেও পরিবারের জন্য একটিমাত্র বাইরে যাওয়ার অনুমোতি পত্র ইস্যু করার উদ্যোগ নেয়া। বহিরাগত ও সম্ভাব্য ঝুঁকিপূর্ণ পরিবারগুলোর জন্য অবাধ চলাফেরা নিয়ন্ত্রিত করা। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে গ্রাম পর্যায়ে কমিটি গঠন করা। লকডাউন মানে শুধুমাত্র রাস্তা অবরোধের মধ্যে সীমাবদ্ধ না রাখা। লকডাউন বাস্তবায়নে পুলিশি তৎপরতা আরো বৃদ্ধি করা। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনিক তৎপরতা অধিকতর জোরদার করা। বোরো ধান কাটার বিষয়ে যেন শ্রমিক সংকট না হয় সেদিকে লক্ষ রেখে কার্যকর পদক্ষেপ করা।

বর্তমান পরিস্থিতিতে জরুরি ভিত্তিক করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন সকল সাংবাদিকদের সুরক্ষিত থেকে দায়িত্ব পালনের প্রতি গুরুত্বারোপ করেন। তিনি সংবাদকর্মীদের উদ্দেশ্যে প্রশাসনিক কার্যক্রমের ইতবাচক দিকসমূহ প্রচারের মাধ্যমে কাজকে আরো বেগবান করার প্রতি গুরুত্বারোপ করেন। তিনি প্রচারাভিযানে অংশগ্রহণকারী সংবাদকর্মীদের তৎপরতায় সচেতনতা সৃষ্টিতে সন্তুষ্টি ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি ও আজকের আরবানের সম্পাদক ও প্রকাশক সৈয়দ আরিফুজ্জামান প্রচারাভিযানের পূর্বধলার জনপদকে সম্ভাব্য মহামারি থেকে সুরক্ষায় প্রচেষ্টা চালাতে সার্বিক কার্যক্রমে অংশগ্রহণ করায় সকলকে ধন্যবাদ জানান। তিনি তার বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন পূর্বধলার সকল পর্যায়ের সংবাদকর্মীদের দায়িত্ব পালনে সর্বপ্রকার সহায়তা প্রদানের জন্য।

About Pratidiner Tottho

Check Also

গ্ৰামের নাম কইলে মানুষ হাসে

পূর্বধলা প্রতিনিধি: গ্রামের নামডা বললে মানুষ হাসে। এমন নাম বলতে ভালো লাগে না, লজ্জা লাগে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ