বৃহস্পতিবার , জানুয়ারি ১৪ ২০২১
Home / Uncategorized / দুর্গাপুরে লকডাউন উপেক্ষা করে ষাঁড়ের লড়াই

দুর্গাপুরে লকডাউন উপেক্ষা করে ষাঁড়ের লড়াই

হাসান দুর্গাপুর(নেত্রকোনা)থেকেঃ

নেত্রকোনার দুর্গাপুরে লকডাউন উপেক্ষা করে গনজমায়েত করে এক ইউপি সদস্যের নেতৃত্বে ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে গাঁওকান্দিয়া শ্রীপুর গ্রামের ডেংবাড়ি সামনে এ লড়াই হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গাঁওকান্দিয়া ইউপির শ্রীপুর গ্রামের ডেংবাড়িস্থ খোলা জায়গায় সাড়ে দশটার দিকে লড়াই শুরু হয়। এসময় শ্রীপুর গ্রামের সুজন মিয়া ও মুন্সিপাড়া গ্রামের আব্দুল মালেক এর দুটি ষাঁড়ের লড়াই বাঁধে। এগার টার দিকে একই স্থানে পাশের গ্রামের শহীদ মিয়া ও আনোয়ার হোসেন এর দুটি ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে। লড়াই চলাকালে খোলা মাঠটি উৎসুক জনতায় কানায় কানায় ভরে যায়। ওই ষাঁড়ের লড়াইয়ের নেতৃত্বে ছিলেন ইউপি সদস্য রফিকুল ইসলাম,যুবলীগ নেতা মিলন ও সহোদর ভাই সুজন। হাজারো জনতা দলবদ্ধ হয়ে ওই ষাঁড়ের লড়াই দেখতে জড়ো হয়। একেবারে গাধাগাধি করে সাড়িবদ্ধ হয়ে জনতার সমুদ্রে পরিণত হয়েছে। একই স্থানে পাঁচ দিন পূর্বেও ষাঁড়ের লড়াই হয়েছিলো। বিষয়টি স্থানীয় সচেতন মহল প্রতিবাদ করে। তবে ঐ নিষেধ মানেনি ইউপি সদস্য ও স্থানীয়দের আতঙ্ক ব্যক্তিদ্বয় মৃত: রহমত আলীর পুত্র সুজন, মিলন,শুভ।

সারাদেশের মতো করোনা সংক্রমনের কারনে নেত্রকোনা জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। নিরাপদ দুরত্ব বজায় রেখে সরকারী বিধি নিষেধ মেনে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান খোলা থাকার কথা রয়েছে। তবে আইন শৃঙ্খলাকে বৃদ্ধাগুলি দেখিয়ে ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হওয়ার বিষয়টি নিয়ে জনমনে ধুম্রজালের সৃষ্টি হয়। খোদ ইউপি চেয়ারম্যান আবদুল মতিন মোতালেব এবিষয়ে কিছুই জানেননি। তিনি মুঠোফোনে প্রতিনিধিকে জানান, আমি লোকমুখে খবর পেয়েছি ষাঁড়ের লড়াই হয়েছে। তবে ইউপি মেম্বর এ ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি হতাশাজনক।

অভিযোগের বিষয়ে ইউপি সদস্য রফিকুল ইসলামকে মুঠোফোনে জানতে চাইলে ফোন রিসিভ করে কোন কথা বলেননি। আর অভিযুক্ত সুজন মুঠোফোনে বলেন, আমরা গ্রামের ঘর বন্দি হয়ে থাকতে পাবর না। ষাঁড়ের লড়াই তো বিনোদন দিয়েছি। পারলে আরো বেশি করে লিখেন। তিনি হুংকার দিয়ে বলেন আমি সুজন বলছি !

এ নিয়ে মুঠোফোনে ওসি মিজানুর রহমানের নিকট জানতে চাইলে তিনি প্রতিনিধি কে জানান, এ ঘটনাটি কেবল জেনেছি। লকডাউন ভেঙ্গে যারা এ ষাঁড়ের লড়াই আয়োজন করেছে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন,লড়াইয়ের নাটের গুরু স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলামকে গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।

About Pratidiner Tottho

Check Also

শুক্রবার ময়মনসিংহ প্রেসক্লাবের নির্বাচন দুটি প্যানেলে ৩২জন প্রার্থী

স্টাফ রিপোর্টার: অাগামীকাল ১লা জানুয়ারী শুক্রবার ময়মনসিংহ প্রেসক্লাবের বার্ষিক নির্বাচন (২০২১)অনুষ্ঠিত হবে। দুটি প্যানেলে ১৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ