শুক্রবার , জানুয়ারি ১৫ ২০২১
Home / Uncategorized / সাতক্ষীরা জেলা প্রশাসনের টেলিমেডিসিন সেবা উদ্বোধন

সাতক্ষীরা জেলা প্রশাসনের টেলিমেডিসিন সেবা উদ্বোধন

আজিজুল ইসলাম(ইমরান)
করোনা সংক্রান্ত স্বাস্থ্য সেবা সম্পর্কে অবহিত হতে ও বাড়িতে বসে চিকিৎসকের পরামর্শ গ্রহণে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে চালু হলো টেলিমেডিসিন সেবা ‘হ্যালো ডাক্তার সাহেব গাবুরা থেকে বলছি’।
সোমবার সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টেলিমেডিসিন সেবা উদ্বোধন করেন।
একই সাথে উদ্বোধন করা হয় করোনা এবং রিলিফ ম্যানেজমেন্ট সফটওয়্যার ট্রান্সপারেন্ট সাতক্ষীরা।
উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ মুনসুর আহমেদ, সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা পুলিশের প্রতিনিধি প্রমূখ।
অনুষ্ঠানে সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান ও সহকারী কমিশনার লিখন বনিক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে চালুকৃত সফটওয়্যার দুটির কার্যক্রম তুলে ধরেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেন, বর্তমানে মানুষ হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নিতে সিদ্ধান্তহীনতায় ভুগছে। এজন্য টেলি মেডিসিন সেবা পেলে মানুষ স্বস্তি পাবে। উপকৃত হবে। এই ধরনের উদ্ভাবনী উদ্যোগ নেওয়ায় তিনি জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।
সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব হয়েছে বলেই মানুষ ঘরে বসে স্বাস্থ্য সেবা ও ত্রাণ পাচ্ছে। এই উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ।
সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বলেন, করোনা ভাইরাসের কারণে মানুষ হাসপাতালে আসতে ভয় পাচ্ছে। তাই স্বাস্থ্য বিভাগের উদ্যোগেও টেলিমেডিসিন চালু করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগেও টেলিমেডিসিন চালু হওয়ায় মানুষ আরও বেশি সেবা পাবে।
অনুষ্ঠানে জানানো হয়, ফেসবুকে ‘হ্যালো ডাক্তার সাহেব গাবুরা থেকে বলছি’ নামক পেজ থেকে সাতক্ষীরার মানুষ প্রয়োজনীয় চিকিৎসকের ফোন নাম্বার নিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যস্ত সেবা নিতে পারবে। বর্তমানে ১৫ চিকিৎসক এই সেবা দেবেন। পরবর্তীতে আরও চিকিৎসক এই কার্যক্রমে সম্পৃক্ত হবেন।

About Pratidiner Tottho

Check Also

গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাতক্ষীরা প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্য দিয়ে গাবুরায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত