বুধবার , মে ১২ ২০২১
Home / অর্থ ও বাণিজ্য / দুর্গাপুরে লকডাউনেও চলছে গাদাগাদি করে কেনাকাটা

দুর্গাপুরে লকডাউনেও চলছে গাদাগাদি করে কেনাকাটা

হাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি
নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় ঈদকে কেন্দ্র করে লকডাউন অমান্য করে কেনাকাটায় ধুম পড়েছে। আজ শনিবার দুপুরে পৌরসদর বাজারের সবক’টি গলিতে গাদাগাদি ক্রেতাদের এ দৃশ্য দেখা যায়।
শনিবার দুপুরে পৌরশহরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখাগেছে, করোনা ভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন বন্ধ থাকলেও আজ শরিবার থেকে নেত্রকোনা জেলা সহ উপজেলা গুলো নতুন করে লকডাউন ঘোষনা দেয়ার পরেও দুর্গাপুর পৌরশহর সহ আশপাশের হাটবাজার গুলোতে রমারমা কেনাকাটায় মানুষের ঢল নেমেছে।
দোকানগুলোতে ভিড় করে পোশাকসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার ধুম পড়েছে। হাতেগোনা কয়েকটি দোকানে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মানলেও অধিকাংশ দোকান গুলো তা না মেনে রমরমা ব্যবসায় মেতে উঠেছে।
সামাজিক দূরত্ব না মেনে সাধারণ মানুষকে কেনাকাটা করতে শুরু করেছে। স্বাস্থ্যবিধির কোন তোয়াক্কা করছেন না ক্রেতা ও ব্যাবসায়ীরা। এছাড়া শহরের রাস্তাগুলোতে শত শত অটোরিক্সা থাকায় শহরের বিভিন্ন রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। ভিড়ের কারণে অনেক সময় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। ক্রেতাদের মধ্যে অনেকেই বলছেন, ঝুঁকি জেনেও ঈদের কেনাকাটা করার জন্য তারা বের হয়েছেন। অপরদিকে ব্যবসায়ীরা বলছেন স্বাস্থ্যবিধি মেনেই বেচাকেনা করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু ক্রেতারা তা মানতে চাইছেন না।
এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম কালের কণ্ঠকে বলেন, করোনা ইস্যুতে নেত্রকোনা জেলায় নতুন করে লকডাউন শুরু হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক ইতোমধ্যে উপজেলা ও পৌর এলাকায় মাইকিং চলছে। দুঃখের বিষয় কেউ মানতে চাচ্ছে না।

About Pratidiner Tottho

Check Also

সাতক্ষীরায় মার্কেণ্টাইল ব্যাংকের ১৪৮ তম শাখার শুভ উদ্ভোধন

মো: আজিজুল ইসলাম(ইমরান):বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে মার্কেণ্টাইল ব্যাংক লিমিটেডের ১৪৮ সাতক্ষীরা শাখার উদ্ভোধন হয়েছে। রবিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ