রবিবার , ডিসেম্বর ৪ ২০২২
Home / বাংলাদেশ / ময়মনসিংহ বিভাগ / ময়মনসিংহে ডিবি পুলিশের পক্ষ থেকে ত্রিশালে খাদ্য সহায়তা বিতরণ

ময়মনসিংহে ডিবি পুলিশের পক্ষ থেকে ত্রিশালে খাদ্য সহায়তা বিতরণ

স্টাফ রিপোর্টার ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে ত্রিশাল পৌরসভার আব্দুল খালেক জামে মসজিদের সামনে দেড় শতাধিক অসহায়, দুস্থ, বেকার ও শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। শনিবার সকালে পুলিশ সুপার আহমার উজ্জামানের পে এই সব খাদ্য সহায়তা বিতরণ কাজ উদ্বোধন করেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শাহ কামাল আকন্দ।
এ সময় ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি ছুটিতে সারাদেশের মত ময়মনসিংহের বিভিন্ন এলাকার মানুষজন কর্মহীন হয়ে নতুন করে বেকার হয়ে পড়ে। এছাড়া দোকানপাঠ, ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন, সেলুনসহ সকল কর্মমুখি প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় বেকার হওয়ার সংখ্যা বেড়েই চলছে। এ সব বেকার ও অসহায়দের পাশে সরকার প্রতিনিয়ত খাদ্য সহায়তা বিতরণ করে আসছে। সরকারিভাবে খাদ্য সহায়তার পাশপাশি ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান মানবিক দৃষ্টিকোণ থেকে অসহায়, বেকার, দুস্থ, কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা দিয়ে আসছে। জেলা পুলিশ নিজস্ব অর্থায়নে এই সব খাদ্য সহায়তা বিতরণ করে আসছে। ইতিমধ্যেই প্রায় সাড়ে তিন হাজার মানুষকে খাদ্য সহায়তা দেয় বলে ওসি শাহ কামাল আকন্দ জানান। এছাড়াও বিভাগীয় নগরীতে ভাসমান ছিন্নমূল মানুষদেরকে রাতে রাস্তায় রাস্তায় ঘুরে টানা দশদিন রান্না করা খাবার বিতরণ করা হয়।
বিভাগীয় শহর ছাড়াও জেলা পুলিশ বিভিন্ন উপজেলায় পুলিশ সুপারের নির্দেশনায় অসহায়দের খাদ্য বিতরণ করে আসছে। এরই অংশ হিসাবে শনিবার ত্রিশাল পৌরসভার আব্দুল খালেক জামে মসজিদের সামনে দেড় শতাধিক অসহায়, বেকার, দুস্থ, কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা বিতরণ করেন। ওসি শাহ কামাল আকন্দ আরো জানান, আসছে ঈদুল ফিতরে জেলা পুলিশের কেনাকাটায় অর্থ সাশ্রয় করে এই খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।
এ সময় ময়মনসিংহ সংবাদপত্র শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক আ ন ম ফারুক, মেডিকেল শিার্থী ফাউজিয়া ফারাহ নিসা সহ জেলা পুলিশের অন্যান্যরা উপস্থিত ছিলেন। এদিকে খাদ্য সহায়তা বিতরণশেষে আ ন ম ফারুক খাদ্য সহায়তা নিতে আসা দুই শতাধিত শিশু কিশোরদের মাঝে ঘুড়ি বিতরণ করেন। এ সম্পর্কে আ নম ফারুক বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে অঘোষিত লকডাউনে শিশু কিশোররা যাতে ঘুড়ি উড়ানোর মধ্য দিয়ে স্বাচ্ছন্দে নিজ এলাকায় অবস্থান করে সেই লক্ষ্যে নিয়েই তিনি ঘুড়ি বিতরণ করেন।

About Pratidiner Tottho

Check Also

হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল

মোঃ আব্দুল লতিফঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার দৌলতপুর গ্রামের স্থানীয় নয়ন মিয়া আকন্দ (৬০) হত্যা মামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম মহানগরের সভাপতি টিটু সাতক্ষীরায় দোকান থেকে ৯ হাজার পিচ টাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার ময়মনসিংহে আওয়ামীলীগের কমিটি ঘোষণা করায় মোবারক হোসেন মঙ্গলের মিষ্টি ভিতরণ আজ থেকে শুরু হলো মহান বিজয়ের মাস ২০২২ গৌরীপুরে স্ত্রীর ইচ্ছে পূর্ণে এসএসসিতে জিপিএ পেয়ে প্রমাণ করলেন শিক্ষার কোন বয়স নেই ধোবাউড়ায় তথ্য সংরক্ষণ ও বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ময়মনসিংহে জেলা প্রশাসকের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত: ময়মনসিংহের পরানগঞ্জে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সভা মসিকে সাড়ে ১০কোটি টাকার রাস্তা ও ড্রেনের নির্মাণকাজ উদ্বোধন