শনিবার , নভেম্বর ২৬ ২০২২
Home / জাতীয় / আগামীকাল সৌদি আরব ঈদ

আগামীকাল সৌদি আরব ঈদ

প্রতিদিনের তথ্য.কম ডেস্কঃ মাস ব্যাপী পবিত্র মাহে রমজানের রোজা, সিয়াম সাধনা শেষ করে সৌদি আরবে আগামীকাল শনিবার ঈদ উল ফিতর অনুষ্ঠিত হবে। শুক্রবার সন্ধ্যায় মুসলমানদের জন্য পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে সে দেশে। এছাড়া মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরেও শুক্রবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে।

ইন্ডিয়া ডটকমের লাইভ আপডেটে বলা হয়েছে সংযুক্ত আরব আমিরাতেও শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। শনিবার ঈদ উপযাপিত হবে সেখানেও। এদিকে চাঁদ দেখতে পায়নি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মুসলমানরা।

তারা রোববার ঈদ উদযাপন করবেন। এদিকে সৌদি আরবের সুপ্রিম কোর্ট এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় চাঁদ দেখা গেছে। সে অনুযায়ী শনিবার সেখানে ঈদ।

এর আগে সুপ্রিম কোর্ট জানায়, ২৯ রমযান ইফতারের পর চাঁদ দেখা গেলে শনিবার ঈদ উল ফিতর। অন্যথায় ঈদ হবে রোববার। কিন্তু চাঁদ দেখা যাওয়ায় শনিবারই ঈদ হচ্ছে। সূত্র —–জাগ্রত বাংলাদেশ। বিঃ দ্রঃ একটি অনলাইনের সূত্র ধরে সংবাদটি প্রকাশ করায় আমরা দঃখিত,যেহেতু বিভিন্ন অনলাইনে সৌদি আরবের চাঁদ দেখা যায় নাই, রবিবারে ঈদুল ফিতর বলে প্রকাশ করেছে, সেই সূত্র মতে উক্ত সংবাদটি বাতিল বলে ঘোষণা করা হল।

About Pratidiner Tottho

Check Also

ধোবাউড়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ধোবাউড়া প্রতিনিধি আব্দুল মতিন মাসুদ: ময়মনসিংহ ধোবাউড়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে ১৩ অক্টোবর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ময়মনসিংহে জেলা প্রশাসকের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত: ময়মনসিংহের পরানগঞ্জে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সভা মসিকে সাড়ে ১০কোটি টাকার রাস্তা ও ড্রেনের নির্মাণকাজ উদ্বোধন ১৫ দিন পর ছিনতাইকারীকে ধরলেন নারী দুই দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্স শুরু নুরুল ইসলাম পাঠান এর খুনের প্রধান আসামী পিবিআই হাতে গ্রেফতার খাজাবাগ দরবার শরীফে বড়পীর সাহেব হুজুরের ওরছ মোবারক অনুষ্ঠিত পূর্বধলায় ফাঁসিতে স্কুল ছাত্রীর মৃত্যু ময়মনসিংহে আওয়ামী লীগের কার্যকরী পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত