মঙ্গলবার , জানুয়ারি ২৬ ২০২১
Home / বাংলাদেশ / ময়মনসিংহ বিভাগ / সার্কিট হাউস মাঠে দেয়াল করার প্রস্তাবের বিপক্ষে বিক্ষুব্ধ জনতার মানববন্ধন

সার্কিট হাউস মাঠে দেয়াল করার প্রস্তাবের বিপক্ষে বিক্ষুব্ধ জনতার মানববন্ধন

মোঃ কামালঃ দেশের বিভাগীয় শহর ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানকে নান্দনিক করার প্রস্তাবে চারপাশে দেয়াল করার বিরুদ্ধে আজ বুধবার দুপুরে(৩ জুন) সার্কেট হাউজ মাঠে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ জনতা। মাঠের উন্নয়ন, মাটির উন্নয়ন, সুন্দর্যায়নের পক্ষে যুক্তি উপস্থাপন করে মানববন্ধনে বক্তরা মাঠের চারপাশে দেয়াল করার বিরুদ্ধে কথা বলেন।

“আমার ইতিহাস, আমার ঐতিহ্য বন্দী হতে পারে না” শ্লোগানকে ব্যানার করে মানববন্ধনে অংশ নেন ময়মনসিংহের সর্ব স্থরের নাগরিক সমাজ। এতে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শওকত জাহান মুকুল, আলোকিত ময়মনসিংহ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও সাবেক যুবলীগ নেতা প্রদীপ ভৌমিক, মহানগর আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রতন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সভাপতি হুমায়ন রশিদ সোহাগ, কবি স্বাধীন চৌধুরী, সুজনের মহানগর সম্পাদক আলী ইউসুফসহ খেলোয়াড় কোচসহ সাধারণ জনগণ।

বক্তারা বলেন, মাঠের উন্নয়ন, সুন্দর্যবর্ধনের বিপক্ষে আমরা কথা বলছি না। তবে দেয়াল দিয়ে মাঠকে বন্দী করার পক্ষে আমরা নই। এখানে জাতির পিতার ম্যূরাল করা হবে তা নিয়েও আমাদের দ্বিমত নেই।

মানববন্ধনে কবি স্বাধীন চৌধুরী সঞ্চালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা বিমল পাল। তিনি বলেন, সার্কিট হাউজ মাঠটি ময়মনসিংহের ইতিহাস ঐতিহ্যের একটি অংশ। এখানে মুক্তিযুদ্ধের একটি ফলক করার প্রস্তাবনা ছিল অনেক আগে। সেটি আজও হয়নি।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শাওকত জাহান মুকুল বলেন, ইতিপূর্বে ময়মনসিংহের অনেক ছোট বড় খেলার মাঠ দখল হয়ে গেছে। একটিমাত্র মাঠ এখন উন্মুক্ত আছে এটিকে দেয়াল বন্দী করলে খেলোয়ারদের বিকাশ বাধাগ্রস্ত হবে বলে তিনি মন্তব্য করেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের হোস্টেল মাঠটির উদাহরণ টেনে বলেন, এ মাঠটিতে আগে সব ধরনের খেলাধুলা হত এখন এটি প্রাচীরঘেরা হওয়ায় খেলাধুলা বন্ধ হয়ে গেছে। তিনি ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে করার পরিকল্পনা থেকে দায়িত্বশীলদের সরে আসার অনুরোধ জানান।

সুশাসনের জন্য সুজন সংগঠনের ময়মনসিংহ মহানগর শাখার সাধারণ সম্পাদক আলী ইউসুফ বলেন, ময়মনসিংহবাসীর সাথে কোন ধরনের পরামর্শ না করে এমন সিদ্ধান্ত নেয়ার অধিকার কারো নেই। তিনি এই প্রস্তাবনা কে “ধান্দা প্রজেক্ট আখ্যায়িত করে বলেন, উন্নয়নের অনেক জায়গা আছে, উন্নয়ন করলে উন্নয়ন এর মত করে করেন।”

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী ডিবি অভিযানে পূর্বধলার বৈরাটি থেকে৫৫০ পিস ইয়াবা সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত