রবিবার , জানুয়ারি ১৭ ২০২১
Home / বাংলাদেশ / পূর্বধলায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মানববন্ধন ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পূর্বধলায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মানববন্ধন ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নেত্রকোনার পূর্বধলা উপজেলা সদরের পূর্বধলা জগৎমণি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের বিরুদ্ধে ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ সম্মেলন ও মানববন্ধনের প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধার ছেলে রফিকুল ইসলাম খোকন। তিনি তার লিখিত প্রতিবাদে জানান, তার বাবার বিরুদ্ধে বিভিন্ন অনলাইন প্রকাশনায় যে সংবাদ প্রকাশ হয়েছে। তা মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।
নিম্মে তার লিখিত বক্তব্যটি হুবু-হু তুলে ধরা হলো:
গত ১৪/০৭/২০২০ইং তারিখ পূর্বধলা জগৎমণি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব শুধাংশু শেখর তালুকদার কর্তৃক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের বিরুদ্ধে অশালীন আচরণের মিথ্যা অভিযোগ এনে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশন করেছেন। এতেও ক্ষান্ত না হয়ে আজ ১৫/০৭/২০২০ইং তারিখে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের দিয়ে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধনের আয়োজন করে উপজেলার সাধারন মানুষ ও বর্তমান প্রজন্মের কাছে জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাকে প্রশ্নবিদ্ধ করছে যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।
পূর্বধলা জগৎমণি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ স্কুল মাঠের উত্তর-পূর্ব পাশে সাইকেল শেড তৈরি করছে। এটা সন্দেহাতীতভাবে ভালো উদ্যোগ। স্কুল মাঠের পাশ দিয়ে প্রায় ১০/১২টি পরিবারের লোকজন মালিকানা বাসার কিছু অংশ দিয়ে চলাচল করতো। বর্তমানে বিদ্যালয়র সাইকেল স্ট্যান্ডটির সীমানা চলাচলের রাস্তায় চলে যাওয়ায় ওই ১০/১২টি পরিবারের লোকজনের চলাচলের কোন রাস্তা থাকবেনা। এই পরিবারগুলোর মধ্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের পরিবারও রয়েছে। প্রতিবেশীরা আলোচনা করে বয়োজ্যেষ্ঠ ব্যক্তি হিসেবে মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরকে প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদারের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করতে অনুরোধ করেন।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির যুদ্ধাপরাধ মামলার বাদী ও পূর্বধলা সদর ইউনিয়ন আওয়ামীলীগ শাখার সাধারন সম্পাদক।
১৪/০৭/২০২০ইং দুপুরের দিকে বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির বিষয়টি নিয়ে আলোচনা করতে প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদারের কাছে যান। তিনি আব্দার করে বলেন সাইকেল স্ট্যান্ড দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করবেননা। চলাচলের জন্য এখানে স্থানীয়দের অল্প রাস্তা আছে। তাতে কোন রকমে একটি রিক্সা চলাচল করতে পারতো। এখন সাইকেল স্ট্যান্ডের দেওয়ালটি এমনভাবে তৈরি করেন যাতে সম্পূর্ণ রাস্তাটি বন্ধ না হয়ে যায়। অন্তত চলাচলের জন্য অল্প হলেও রাস্তা থাকে। এখানে বসবাসরত পরিবারগুলো ঘরবন্দী না হয়ে পড়ে। এই প্রস্তাবে প্রধান শিক্ষক উত্তেজিত হয়ে পড়েন। তাকে কুকুর, পশুর বাচ্চা বলেও অশালীন কথা বার্তাও বলেন। এ বিষয়ে কোন কথাই তিনি শুনতে চাননা বলে জানান। মুক্তিযোদ্ধা আব্দুল কাদির আবারও কথা বলতে চাইলে সহকারী প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী মামুন আব্দুল কাদিরকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন। আব্দুল কাদির এতে সংজ্ঞাহীন হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে ধরাধরি করে বাড়ি নিয়ে যান। প্রাথমিক সেবা শুশ্রষা করলে তিনি সুস্থ হন।
তার পর থেকে ঘটনাটি ধামাচাপা ও ভিন্ন দিকে প্রবাহিত করতে প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদার বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির ও তার ছেলে খোকনের ব্যাপারে বিভিন্ন মহলে মিথ্যা অপপ্রচার করতে থাকে। তারই ধারাবাহিকতায় সাংবাদিক সম্মেলন করেন। বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের দিয়ে পূর্বধলা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করান। যা জাতীর শ্রেষ্ঠ সন্তান হিসেবে একজন মুক্তিযোদ্ধার জন্য চরম মানহানিকর ও অবমাননাকর।

আমরা এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদ জানাই এবং এই ঘটনার সাথে জড়িত প্রধান শিক্ষক এবং সহযোগীদের শাস্তির দাবী জানাই।

About Pratidiner Tottho

Check Also

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন

নেপাল ধর: ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গ্যাস প্রত্যাশী গ্রাহকগণের মানববন্ধন অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত