বুধবার , জানুয়ারি ২০ ২০২১
Home / বাংলাদেশ / ময়মনসিংহ বিভাগ / নেত্রকোনায় নৌকাডুবি নিহতের স্বজনদের ২৫ হাজার টাকার অনুদান প্রদান

নেত্রকোনায় নৌকাডুবি নিহতের স্বজনদের ২৫ হাজার টাকার অনুদান প্রদান

আরিফ রববানী, (ময়মনসিংহ) : নেত্রকোনার মদন উপজেলায় পর্যটনকেন্দ্র ‘মিনি কক্সবাজার’ খ্যাত উচিতপুরের হাওরে ঘুরতে এসে নৌকাডুবিতে নিহতদের পরিবারকে সরকার তাৎক্ষনিক ২০ হাজার টাকার প্রনোদনা প্রদান করেছে। ময়মনসিংহ জেলা প্রশাসনের দ্রুত ব্যবস্থাপনায় সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুর্ঘটনায় নিহত প্রত্যেক ব্যাক্তির সজনদের মাঝে এই প্রণোদনার টাকা দেওয়া হয়। একই সাথে এই এমর্মান্তিক দুর্ঘটনার খবরে ময়মনসিংহের মানবিক নেত্রী ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ নিহতের প্রতি পরিবারকে নগদ ৫ হাজার করে টাকা প্রণোদনা প্রদান করেন।

০৫ ই আগষ্ট বুধবার ময়মনসিংহ সদর উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন,উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মনিরুল হক ফারুক রেজা নিহতদের স্বজনদের হাতে সরকার ও বিরোধী দলীয় নেতার পক্ষ থেকে বরাদ্ধকৃত সর্বমোট ২৫০০০ (পঁচিশ হাজার) টাকার এই প্রণোদনার চেক তুলে দেন। এসময় মহানগর জাপার সাধারন সম্পাদক আব্দুল আওয়াল সেলিম, জেলা জাপার সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম খোকন, মহানগর জাতীয় সেচ্ছা সেবক পার্টীর সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ হোসেন, সি :যুগ্ম আহবায়ক আব্দুস ছালাম বেপারী, দুলাল মিয়া, আজিজুল মেম্বার, সারোয়ার হোসেন, আব্দুল খালেক প্রমুখ।

উল্ল্যেখ-বুধবার(০৫ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে মদনের উচিতপুরের সামনের হাওর গোবিন্দশ্রী রাজালীকান্দা নামক স্থানে এ নৌকাডুবির এই মর্মান্তিক ঘটনা ঘটে। এই ঘটনায়১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ধারনা করা হচ্ছে নিখোঁজ রয়েছে আরও চারজন।

নিহত ১৭ জনের মধ্যে লুবনা আক্তার (১০) ও জুলফা আক্তার (৭) নামে দুই বোনের নাম জানা গেছে। তারা ময়মনসিংহের সিরতা ইউনিয়নের চরসিরতা এলাকার ওয়ারেছ উদ্দিনের মেয়ে। বাকিদের পরিচয় এখনও পাওয়া যায়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সকালে ময়মনসিংহ সদর থানার ৫নং সিরতা ইউনিয়ন ও আটপাড়া তেলিগাতী থেকে ৪৮ জন নৌকাযোগে ঘুরতে মিনি কক্সবাজার উচিতপুরে গেলে হাওরের উত্তাল ঢেউয়ে গোবিন্দশ্রী রাজালীকান্দা নামক স্থানে নৌকাটি ডুবে যায়। এতে ১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আরও চারজন।

মদন থানার ওসি মো. রমিজুল হক জানান, মদন হাওরে নৌকাডুবিতে ১৮টি লাশ উদ্ধার করা হয়েছে। চারজন নিখোঁজ রয়েছে। উদ্ধার কাজ চলছে।
রাত আনুমানিক ১০ টার দিকে নিগতদের মৃত দেহ নিজ বাড়ি পৌছলে শোকে এলাকার বাতাশ ভারী হয়ে উঠে। কান্নার রোল যেন থামছেই না।

About Pratidiner Tottho

Check Also

ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪

আব্দুল মতিন মাসুদ :ধোবাউড়ায় বিশেষ অভিযানে জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান পিপিএম-সেবার দিক নির্দেশেনায়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত র‌্যাব-১৪, ময়মনসিংহ কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় "বৃক্ষ রোপন কর্মসূচি ময়মনসিংহে বমি করে টাকা পয়সা ও মোবাইল ছিনতাই কালে-আটক ৫ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত