সোমবার , জানুয়ারি ১১ ২০২১
Home / জাতীয় / করোনায় বেশি মৃত্যু ঢাকায় আক্রান্ত সারাদেশে ৩ লাখ ৬ হাজারের অধিক

করোনায় বেশি মৃত্যু ঢাকায় আক্রান্ত সারাদেশে ৩ লাখ ৬ হাজারের অধিক

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশে করোনা ভাইরাসের কারণে ৭০ শতাংশের বেশি মৃত্যু ঢাকায়, দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রামে,
রাজধানীসহ সারাদেশে এ পর্যন্ত চার হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ তিন হাজার ২৭৪ জন (৭৮ দশমিক ৪৪ শতাংশ) এবং নারী ৯০০ জন (২১ দশমিক ৫৬ শতাংশ)।বিভাগীয় পরিসংখ্যান অনুসারে, করোনায় মোট মৃতদের ৭০ শতাংশের বেশি মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে। ঢাকা বিভাগে মোট মৃত রোগীর সংখ্যা দুই হাজার ১৯ জন (৪৮ দশমিক ৩৭ শতাংশ) এবং চট্টগ্রাম বিভাগে ৯১১ জন (২১ দশমিক ৮৩ শতাংশ)।

অন্যান্য বিভাগের মধ্যে রাজশাহী বিভাগে ২৭৯ জন (৬ দশমিক ৬৮ শতাংশ), খুলনা বিভাগে ৩৪৭ জন (৮ দশমিক ৩১ শতাংশ), বরিশাল বিভাগে ১৬০ জন (৩ দশমিক ৮৩ শতাংশ), সিলেট বিভাগে ১৮৮ জন (৪ দশমিক ৫০ শতাংশ), রংপুর বিভাগে ১৮১ জন (৪ দশমিক ৩৪ শতাংশ) এবং ময়মনসিংহে ৮৯ জন (২ দশমিক ১৩ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় মোট করোনায় মৃত ৪৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগের তিনজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে সাতজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন এবং রংপুর বিভাগের চারজন রয়েছেন।গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২১১ জন। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে তিন লাখ ৬ হাজার ৭৯৪ জনে। মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১৪ হাজার ১২৬ জনে।

নতুন করে আরও ৪৭ জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। তাদের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ১৫ জন। এদের মধ্যে হাসপাতালে ৪৪ জন ও বাড়িতে তিনজন মারা যায়। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ১৭৪ জন। সূত্র: জাগো নিউজ।

About Pratidiner Tottho

Check Also

দেশবাসীকে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের বড় দিনের শুভেচ্ছা

আরিফ রববানী ময়মনসিংহ।। খ্রিস্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব “বড় দিন” উপলক্ষে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ