সোমবার , জানুয়ারি ২৫ ২০২১
Home / বাংলাদেশ / ময়মনসিংহে পেয়াজের মুল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত

ময়মনসিংহে পেয়াজের মুল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত

আরিফ রববানী,(ময়মনসিংহ)থেকে:
ময়মনসিংহ জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় পিয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় জিনিষ পত্রের মুল্য স্থিতিশীল রাখতে সদ‌রের মেছুয়া বাজার এলাকায় বাজার তদার‌কিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

বুধবার বিকাল ৪ টায় নগরীর মেছুয়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২০০৯ আইনে জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেগুপ্তা মেহনাজ এবং কাসফিয়া তাসরি যৌথভাবে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে পেঁয়াজের ক্রয় রসিদ সংগ্রহ না করায়
কাইয়ুম ট্রেডার্সকে ১৫০০০/-টাকা ও লিটন বাণিজ্যালয় কে ১৫০০০ টাকা দুই প্রতিষ্ঠানকে মোট ত্রিশ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সেগুপ্তা মেহনাজ এবং কাসফিয়া তাসরিন।

এসময় মোবাইল ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন পেশকার আবুল হাসিম ও চন্দন কুমার সিনহা। ম্যাজিস্ট্রেট সেগুপ্তা মেহনাজ বলেন, পেঁয়াজের ক্রয় রসিদ সংগ্রহ না করায় দুই প্রতিষ্ঠানকে ৩০০০০ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। তিনি অভিযান সফল করতে সকল পেশাশ্রেণীর ব্যক্তিবর্গের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

১৬ই সেপ্টেম্বর দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় পেয়াজ ক্রয়ের রশিদ সংরক্ষণ না করা ও মূল্য তা‌লিকা সংরক্ষণ না করার ম‌তো ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ৩টি প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বি‌ভিন্ন ধারায় মোট ৪৭,০০০/- টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভিযা‌নের সময় দোকানী‌দের ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে ও সামা‌জিক
-শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে কেনা-‌বেচা কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়। এছাড়াও পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মুল্য স্থিতিশীল রাখতে ময়মনসিংহ জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় জেলা প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় জেলার বিভিন্ন উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, এসিল্যান্ড ও ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার আইন ও বিভিন্ন আইনে জরিমানা আদায় করা হয়।

একই দিনে জেলার ভালুকা উপজেলার ভালুকা বাজার, সিডস্টোর বাজার, মাস্টারবাড়ি বাজারসহ ভালুকার বিভিন্ন স্থানে পেঁয়াজের বাজার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং করা হয়। এই সময় মূল্যতালিকা প্রদর্শন না করায় সিডস্টোর বাজারের দুই জন ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০,০০০ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

উল্ল্যেখ- সকালে উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন সিডস্টোর বাজারসহ বিভিন্ন বাজার পরিদর্শন করেন এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

জেলা প্রশাসন সুত্রে জানা গেছে মানুষের কল্যাণে দ্রব্যমুল্য স্থিতিশীল রাখতে জনস্বা‌র্থে এই অভিযান অব্যাহত থাক‌বে।

About Pratidiner Tottho

Check Also

সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায়চেতনা নাশক স্প্রে করে বা খাইয়ে ইজিবাইক চুরি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
দলিল তল্লাশি ও নকল প্রাপ্তির নিয়মাবলী ডিবি অভিযানে পূর্বধলার বৈরাটি থেকে৫৫০ পিস ইয়াবা সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাতক্ষীরায় চেতনা নাশক স্প্রে ব্যবহার কারি চোর গ্রেফতার ৯ ইজিবাইক উদ্ধার ৩ গৌরীপুর পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে দুস্থদের মাঝে খাদ্য বিতরণে র‌্যাব-১৪ ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগের দাবীতে গ্রাহকগণের মানববন্ধন ধোবাউড়ায় পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-৪ গৌরীপুরে ভাতিজাকে বাঁচাতে এসে চাচা খুন গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত