মঙ্গলবার , জানুয়ারি ১২ ২০২১
Home / Uncategorized / ফ্রান্সে ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে শ্রীকাইলে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ফ্রান্সে ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে শ্রীকাইলে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

এ এস এম কামরুল হাসান,
কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফ কর্তৃক পরিচালিত অরাজনৈতিক ও আত্নশুদ্ধি মূলক সংগঠন ‘ বাংলাদেশ তালিমে হিযবুল্লাহ ‘ শ্রীকাইল ইউনিয়ন শাখার উদ্দ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়। শুক্রবার বিকাল ৩ টায় শ্রীকাইল ইউনিয়ন ও পার্শবর্তী এলাকা থেকে হাজারো ধর্মপ্রাণ নবী প্রেমিক মুসলমান দলে দলে সমাবেশে যোগদান করেন। শ্রীকাইল বাজার (নবীপুর -শ্রীকাইল সড়ক) মানববন্ধন বিশাল আকার ধারন করে এবং শ্রীকাইল সরকারি কলেজ মাঠে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সম্প্রতি ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ ( সাঃ) কে কটাক্ষ করে ব্যাঙ্গচিত্র কার্টুন প্যারিস শহরের ভবনে প্রদর্শনের প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন তালিমে হিযবুল্লাহ কেন্দ্রীয় অর্থ সম্পাদক আলহাজ্ব মাওলানা আবু বকর ছিদ্দিক।

শ্রীকাইল কে কে উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গাজী মোঃ নাছির উদ্দিনের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন শ্রীকাইল সরকারি কলেজের সহকারী অধ্যাপক দেওয়ান মোঃ নকিবুল হুদা, প্রভাষক মাওলানা ওসমান গনি সরকার, বাংলাদেশ ইসলামী ছাত্র কাফেলার কেন্দ্রীয় সহ -সভাপতি হাফেজ মাওলানা কামরুল হাসান সিদ্দিকী, শ্রীকাইল ইউনিয়ন তা’লীমে হিযবুল্লাহ শাখার সেক্রেটারি মাওলানা আবু বকর সিদ্দিক, আমেরিকা
প্রবাসী মাহফুজুল বারী নূরী, মুরাদনগর প্রেস ক্লাবের সহ – সভাপতি এম কে আই জাবেদ।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন তা’লীমে হিযবুল্লাহ শ্রীকাইল শাখার সভাপতি মাওলানা নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম বাবু, শ্রীকাইল কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা আহমাদ উল্লাহ, লুৎফর রহমান, কাজী হাবিবুর রহমান, প্রমুখ। এছাড়াও মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে শতস্ফুর্ত ভাবে নবী প্রেমিক ধর্মপ্রাণ মুসলমানগন অংশ নেন। বক্তারা ফ্রান্সের পন্য ব্যবহার বর্জনের আহবান করেন এবং বিশ্ব মানবতার নবী হযরত মুহাম্মদ সাঃ সম্পর্কে চিত্রায়িত সকল প্রকার ব্যাঙ্গচিত্র প্রদর্শন বন্ধের আহবান করেন।

About Pratidiner Tottho

Check Also

গ্ৰামের নাম কইলে মানুষ হাসে

পূর্বধলা প্রতিনিধি: গ্রামের নামডা বললে মানুষ হাসে। এমন নাম বলতে ভালো লাগে না, লজ্জা লাগে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ