রবিবার , জুন ২০ ২০২১
Home / অপরাধ / গৌরীপুরে শুভ্র হত্যা মামলায় পৌর মেয়রসহ অভিযুক্ত ১৯

গৌরীপুরে শুভ্র হত্যা মামলায় পৌর মেয়রসহ অভিযুক্ত ১৯

তাপস কর,ময়মনসিংহ থেকে :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ওরফে শুভ্র হত্যা মামলায় পৌর মেয়রসহ ১৯ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।৫ মে বুধবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ আদালতে এ অভিযোগপত্র জমা দেয়।
বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ। তিনি বলেন, মাসুদুর রহমান হত্যা মামলায় বর্তমান পৌরসভার মেয়রসহ মোট ১৪ জনকে আসামি করে মামলা করা হয়েছিল। মামলার তদন্তে আরও পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদেরও মামলার আসামি করা হয়েছে।
আসামিরা হলেন, গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম (৫৫), উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক ও ময়লাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ উজ্জামান রিয়াদ (২৯), সৈয়দ তৌফিকুল ইসলাম (৪১), ছাত্রলীগ কর্মী সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল (৩৮), মাসুদ পারভেজ কার্জন (২৭), গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা (২৮), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক (৩০), খাইরুল ইসলাম (৩০), ছাত্রদলকর্মী রিফাত (২৫), মো. আবু হানিফা (৩০), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্ম বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম (২৮), যুবদলকর্মী মজিবুর রহমান (৩০), ছাত্রদল কর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন (৩৩), যুবদলকর্মী রাসেল মিয়া (৩২)।
এ ছাড়াও হত্যা মামলায় আরও ৫ জনের সংশ্লিষ্টা পাওয়ায় তাদেরকেও আসামী করা হয়েছে। তারা হলেন, কামাল মিয়া (৩৫), মাঈন উদ্দিন (২০), শরীফুল ইসলাম (২২), রুহুল আমিন (২৮) ও শাজাহান মিয়া (২৫)।
উল্লেখ্য, গত ১৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে যায় দুর্বৃত্তরা। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় গত ১৯ অক্টোবর ১৪ জনের নাম উল্লেখসহ মোট ২২ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেন নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের পরিকল্পনায় আসামিরা এ হত্যাকাণ্ড ঘটান। ২০১৭ সালের ৫ এপ্রিল সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় জিডি করেছিলেন নিহত মাসুদুর রহমান শুভ্র।
এদিকে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম জামিন নিয়ে গত ৩০ জানুয়ারি তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো গৌরীপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন।
এ মামলার প্রধান আসামি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে সাময়িক বরখাস্ত করা হয়েছেন।

About Pratidiner Tottho

Check Also

নেত্রকোণায় ছয়শ কেজি ভারতীয় চা পাতা জব্দ

প্রতিদিনের তথ্য.ডেস্ক : বর্ডার গার্ড বাংলাদেশ এর নেত্রকোণা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অভিযানে ভারতীয় চা পাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
মুক্তাগাছা থানা পুলিশের বিশেষ অভিযানে ৫জন গ্রেপ্তার মোহাম্মদ নাসিমের হঠাৎ চলে যাওয়া পুরো রাজনীতি অঙ্গণের জন্যই অপূরণীয় ক্ষতি-ডঃ হাছান মাহমুদ ময়মনসিংহের সিরতা ইউনিয়নের কিশোরী ধর্ষণ ২৪ ঘন্টায় ২জন গ্রেফতার জরুরী সেবা চালু করেছে এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল জাফলংয়ে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের মৃত্যু পূর্বধলায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের পরিচিতি সভা ও মাস্ক বিতরণ সাতক্ষীরায় সপ্তাহব্যাপী লকডাউন শুরু কঠোর অবস্থানে প্রশাসন দান করা সম্পত্তি কি ফেরত পাওয়া যায়? সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে পূর্বধলায় র‍্যালী ও মানববন্ধন নেত্রকোণায় ছয়শ কেজি ভারতীয় চা পাতা জব্দ