সোমবার , জুলাই ৪ ২০২২
Home / রাজনীতি / নেত্রকোনায় জাতীয় শ্রমিক লীগের সভাপতি হতে চান আশরাফ আলী

নেত্রকোনায় জাতীয় শ্রমিক লীগের সভাপতি হতে চান আশরাফ আলী

নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ ইউনিয়ন একটি ট্রেড ও জাতীয় ইউনিয়ন ফেডারেশন এছাড়াও এটি আন্তর্জাতিক ট্রেড কনফেডারেশন এর সাথে যুক্ত রয়েছে। এ কমিটির ১৯৬৯ সালে শ্রমজীবী মানুষের দাবি আদায়ে, অধিকার প্রতিষ্ঠাসহ সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির জন্য এ কমিটি গঠন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এরই ধারাবাহিকতায় বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ এগিয়ে চলছে।
নেত্রকোনা জেলা কমিটির প্রথম আহবায়ক কমিটি হয়েছিল ২০০৭ সালে, দীর্ঘ ১৫ বছরের মধ্যে কমিটি পুনরায়গঠন করা হয়নি। মোঃআশরাফ আলী সরকার এবং রহমত আলী যুগ্ন আহবায়ক হিসাবে দীর্ঘ ১৫ বছর পরিচালনা করেন।মোঃআশরাফ আলী সরকার নেত্রকোনা পিডিবি চাকরিতে কর্মরত থাকাকালীন তিনি পিডিবি -র দুই বার সভাপতির দায়িত্ব পালন করেছেন।এছাড়াও জাতীয় শ্রমিক লীগের কমিটি দায়িত্বে পেয়ে নিরলসভাবে কাজ করে গেছেন।জাতীয় শ্রমিক লীগ সংগঠনের সকল শ্রমিকের দাবি আবারও মোঃ আশরাফ আলী সরকার কে নেত্রকোনা জেলা কমিটির সভাপতি হিসাবে দেখতে চান,জাতীয় শ্রমিক লীগের সদস্যরা।

নেতাকর্মীরা বলেন, নেত্রকোনা জেলা শাখা কমিটি বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সর্বস্তরের শ্রমিক ভাইদের নিয়ে গড়ে উঠেছে এ কমিটি যার অবদান সম্পূর্ণ মোঃ আশরাফ আলী সরকার ভাইয়ের।তিনি সকল শ্রমিক নেতাদের সুযোগ সুবিধা দাবি দাওয়া নিতে চিন্তা করে গেছেন।দীর্ঘ ১৫ বছর দায়িত্ব পালন করে আসছেন । এখন জানতে পারলাম যে উনাকে বাদ দিয়ে অন্য একজন কেন্দ্রীয় নেতাদের কাছে গিয়ে পূর্নাঙ্গ কমিটি দাবি করছেন। অন্য দিকে আগের কমিটি সম্মেলন না করে তারা অন্য কমিটি অনুমোদন দেওয়া নিয়ম নেই। তাই কেন্দ্রীয় নেতাদের কাছে তাদের একটাই দাবি মোঃ আশরাফ আলী সরকারকে সভাপতি দেওয়া জন্য।
এদিকে আশরাফ আলী সরকার বলেন, ১৫ বছর যাবত জাতীয় শ্রমিক লীগের আহ্বায়কের দায়িত্ব পালন করে আসছে । কিন্তু করোনার কারণে পূর্ণাঙ্গ কমিটি হয়নি। এখন শুনতে পেলাম জেলা যুব শ্রমিকলীগের সাবেক সভাপতি জসিম।
কেন্দ্রীয় নেতাদের আলোচনা করলে উনারা বলেন বর্তমান কমিটি সম্মেলন না হলে আরেকটার অনুমোদন দেওয়ার কোন সুযোগ নেই।

About Pratidiner Tottho

Check Also

জননেএী শেখ হাসিনার প্রাণনাশের হুমকির প্রতিবাদে ঈশ্বরগঞ্জে বিক্ষোভ প্রতিবাদ

মোঃ আব্দুল লতিফ: সারাদেশের ন্যায় বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেএী শেখ হাসিনার কে প্রাণনাশের হুমকির প্রতিবাদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ