সোমবার , জুলাই ৪ ২০২২
Home / জাতীয় / পূর্বধলার ঘাগড়ায় জনশুমারী ও গৃহগণনা ২০২২ প্রশিক্ষণ সমাপনী

পূর্বধলার ঘাগড়ায় জনশুমারী ও গৃহগণনা ২০২২ প্রশিক্ষণ সমাপনী

আব্দুল্লাহ আল মামুন, পূর্বধলা থেকে:
জনশুমারীতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন,, প্রতিপাদ্যকে সামনে রেখে, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, পরিকল্পনা মন্ত্রণালয় আগামী ১৫ থেকে ২১ জুন জনশুমারী ও গৃহগননা উপলক্ষে নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলা ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে জনশুমারী ও গৃহগননা ২০২২ এর জন্য সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীদের ২য় ব্যাচের চারদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপনী হয়েছে। এর আগে মঙ্গলবার (৭ জুন) প্রথম ব্যাচের চারদিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়। উপজেলার ১১টি ইউনিয়নে ৮ জোনে এ কার্যক্রম পরিচালিত হয়েছে।
এ সময় ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে জোনাল অফিসার মোঃ নোবেল মিয়া জানান, প্রথম ব্যাচে ৭ জন সুপারভাইজার ও ৪২ জন তথ্য সংগ্রহকারী এবং দ্বিতীয় ব্যাচে ৭ জন সুপারভাইজার ও ৪২ জন তথ্য সংগ্রহকারী প্রশিক্ষণ গ্রহণ করেন । সকলে সুষ্ঠু ও সুন্দরভাবে প্রশিক্ষণ নিয়েছেন এবং ১৫ থেকে ২১ শে জুন জনশুমারী ও গৃহগণনা কাজে মাঠে কাজ করবে। এবার প্রথম ডিজিটাল পদ্ধতিতে ট্যাবের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হবে। তাই সকলের সহযোগিতার মাধ্যমে সঠিক তথ্য সংগ্রহ করতে হবে।

পূর্বধলা উপজেলা সমন্বয়কারী মো: জাহাঙ্গীর আলম জানান, জনশুমারী ও গৃহগণনা কার্যক্রম ২০২২ সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য উপজেলার ১১টি ইউনিয়নে ৭৬৯জন গণনাকারী ও ১৩৩ জন সুপারভাইজারকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

About Pratidiner Tottho

Check Also

ঐতিহাসিক পলাশী দিবস

প্রতিদিনের তথ্য.ডেস্কঃ আজ ঐ‌তিহা‌সিক পলাশী দিবস। ১৭৫৭ সা‌লে ২৩ জুন পলাশী প্রান্ত‌রে নবাব বাহিনী ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ