রবিবার , ডিসেম্বর ৪ ২০২২
Home / বাংলাদেশ / নেত্রকোনায় সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার উদ্বোধন করলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি

নেত্রকোনায় সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার উদ্বোধন করলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি

প্রতিদিনের তথ্য. কম ডেস্ক রিপোর্টঃ
অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার লক্ষ্যে এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকল্পে নেত্রকোণা পৌরসভার গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে ৬৪ টি আধুনিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণসহ অপরাধীদের দ্রুত শনাক্ত পূর্বক সহজেই আইনের আওতায় আনয়ন করা যাবে।

এ লক্ষ্যে অদ্য ০৩.১০.২০২২ খ্রি: পুলিশ সুপারের কার্যালয়, নেত্রকোনায় স্থাপিত “সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার” আনুষ্ঠানিক উদ্বোধন করেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি জনাব দেবদাস ভট্টাচার্য বিপিএম।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদের সভাপতিত্বে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে চলমান শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু-নির্বিঘ্নে উদযাপনের নিমিত্তে সুশীল সমাজ ও সাংবাদিকগণের সহিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়,বিশেয অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অন্ঞনা খান মজলিস ,এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার,যশোর ও নেত্রকোনা পৌর মেয়র।
প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন অপরাধ নিয়ন্ত্রণ ও শনাক্তকরণে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার কাজে লাগিয়ে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে হবে।পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে থানা ও হাজতখানায় স্থাপিত সিসি ক্যামেরা জেলা “সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার” এর মাধ্যমে নিয়ন্ত্রন করতে হবে। তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতপূর্বক তা যাচাই-বাছাই করে কাজ করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজবের পিছনে উন্মাদের মতো না ছুটে তথ্যের সত্যতা যাচাই করতে হবে এবং একইসাথে সচেতনতা অবলম্বন করতে হবে। পুলিশ তথা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর আস্থা রাখতে হবে।

ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী সব হারিয়ে দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । জনকল্যাণে তাঁর স্বপ্নকে বাস্তবায়নে সকলকে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। নেত্রকোনা জেলায় এটি আরো বেশি দৃশ্যমান। চলমান শারদীয় দুর্গোৎসব সকলের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় সুষ্ঠু- নির্বিঘ্নে উদযাপনের প্রত্যাশা ব্যক্ত করেন।

জেলা প্রসাশক,নেত্রকোণা জনাব অঞ্জনা খান মজলিশ বিশেষ অতিথির বক্তব্যে বলেন সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে জেলা পুলিশের এ উদ্যোগ আইনশৃঙ্খলা সমুন্নত রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চলমান শারদীয় দুর্গোৎসব সম্পর্কে তিনি বলেন কোনরকম বিশৃঙ্খলা ব্যতিরেকে উৎসবমুখর পরিবেশে দূর্গাপূজা উদযাপন করার লক্ষে ইতোমধ্যে জেলা-উপজেলা পর্যায়ে কোর কমিটিসহ বিভিন্ন শ্রেণি-পেশার অংশীজনের সহিত মতবিনিময় সভা করা হয়েছে। তিনি বলেন সকল ধর্মের মূল বাণী শান্তি। কোন ধর্মই বিশৃঙ্খলাকে প্রশ্রয় দেয় না। তিনি আরো বলেন রেঞ্জ ডিআইজি মহোদয়ের নেত্রকোনায় আগমন শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের ক্ষেত্রে নেত্রকোনা বাসীকে অনুপ্রাণিত করবে।
যশোর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন নেত্রকোণা জেলা সাংস্কৃতিক ঐতিহ্যের জেলা।বহুগুণী লোকের জন্মস্থান এই নেত্রকোণা জেলা।আবহমানকাল থেকে এ অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে।তিনি বলেন টেকসই উন্নয়নের জন্য প্রয়োজন টেকসই নিরাপত্তা, টেকসই নিরাপত্তার জন্য প্রয়োজন টেকসই পুলিশিং।বাংলাদেশ পুলিশ তা করে যাচ্ছে।

নেত্রকোণা মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান বলেন নেত্রকোণা জেলায় স্থানীয় সরকার বিভাগ, পুলিশ প্রশাসন ও সিভিল প্রশাসনের মধ্যে সুসমন্বয় বিদ্যমান।এই সমন্বয়ের মাধ্যমেই সকল বাধা অতিক্রম করে নেত্রকোণা উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে।একই ধারাবাহিকতায় চলমান শারদীয় দুর্গোৎসব সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ সভাপতির বক্তব্যে বলেন ডিআইজি মহোদয়ের দিকনির্দেশনায় নেত্রকোনা বাসীকে নিচ্ছিদ্র নিরাপত্তার আওতায় আনয়নের লক্ষ্যে প্রাথমিকভাবে নেত্রকোনা পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ৬৪টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা পুলিশ সুপারের কার্যালয়ে স্থাপিত “সিসি ক্যামেরা মনিটরিং সেন্টার” থেকে সার্বক্ষণিক মনিটর করা হচ্ছে। তিনি আরো বলেন পর্যায়ক্রমে প্রতিটি পৌর শহর,প্রতিটি উপজেলা শহর ও মহাসড়ক সিসি ক্যামেরার আওতায় আনা হবে। তিনি বলেন এ বছর নেত্রকোনা জেলায় ৫২৩ টি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। জেলা পুলিশের তৎপরতা ও অনুপ্রেরণায় মন্দির কমিটি কর্তৃক ইতোমধ্যে ৫০৯ টি পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা সুষ্ঠু ও নির্বিঘ্নে পূজা উদযাপনে সহায়ক ভূমিকা পালন করছে। তিনি আরও বলেন জেলা পুলিশের এ উদ্যোগ মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নেত্রকোণা জেলা একধাপ এগিয়ে।পরিশেষে তিনি প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি চলমান শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু-নির্বিঘ্ন করাসহ সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় সকলের অব্যাহত সহযোগিতা কামনা করেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠান ও মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,নেত্রকোণা, কমান্ডেন্ট(পুলিশ সুপার),ইন সার্ভিস ট্রেনিং সেন্টার, নেত্রকোনা, জেলা প্রেসক্লাবের সম্মানিত সাধারণ সম্পাদক, জেলা পূজা উদযাপন পরিষদের সম্মানিত উপদেষ্টা, জেলা পূজা উদযাপন পরিষদের সম্মানিত সাধারণ সম্পাদক, সম্মানিত সাংবাদিকগণ ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

About Pratidiner Tottho

Check Also

বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে

প্রতিদিনের তথ্য.কম ডেস্ক রিপোর্ট : কমিউনিটি পুলিশিংয়ের’ প্রতিপাদ্যে মূলমন্ত্রে শান্তি-শৃঙ্খলায় আজ সারাদেশব্যাপী পালিত হলো কমিউনিটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
সর্বশেষ
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম মহানগরের সভাপতি টিটু সাতক্ষীরায় দোকান থেকে ৯ হাজার পিচ টাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার ময়মনসিংহে আওয়ামীলীগের কমিটি ঘোষণা করায় মোবারক হোসেন মঙ্গলের মিষ্টি ভিতরণ আজ থেকে শুরু হলো মহান বিজয়ের মাস ২০২২ গৌরীপুরে স্ত্রীর ইচ্ছে পূর্ণে এসএসসিতে জিপিএ পেয়ে প্রমাণ করলেন শিক্ষার কোন বয়স নেই ধোবাউড়ায় তথ্য সংরক্ষণ ও বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ময়মনসিংহে জেলা প্রশাসকের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত: ময়মনসিংহের পরানগঞ্জে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সভা মসিকে সাড়ে ১০কোটি টাকার রাস্তা ও ড্রেনের নির্মাণকাজ উদ্বোধন