Breaking News

ময়মনসিংহে তারাকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে যাদেরকে বৈধ ঘোষনা

এস এম হোসেন আলী:

আগামী ১২ জুন ২০২৩ ইং তারিখ ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনায় ১৮ মে ২০২৩ ইং ছিল প্রার্থীতা মনোনয়ন বাছাই পর্ব।সেই বাছাই পর্বে যারা বৈধতা পেয়েছেন তাদের মধ্যে, চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান(পুরুষ)পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মনোনয়ন বৈধ বলে জানিয়েছেন মনোনয়ন বাছাই কমিটি।
১৮ মে ২০২৩ ইং তারিখ উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত বাছাই কমিটির সভায় ময়মনসিংহের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও দাঁয়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার সফিকুল ইসলাম বাছাইয়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন-তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত,সহকারী রিটার্নিং কর্মকর্তা ও তারাকান্দা উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার এবং মোক্তাগাছা উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা শারমিন সুলতানা।

তারাকান্দা উপজেলা নির্বাচন অফিস সূত্রেমতে জানাগেছে,পূর্ব নির্ধারিত তারিখ ১৬ মে মনোনয়নপত্র সংগ্রহ এবং দাখিলের সময়সীমা অতিক্রম হলে চেয়ারম্যান পদে মোট ৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং তারা হলেন-বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান (সাবেক) আলহাজ্ব এ্যাডঃ ফজলুল হক,আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক ও বিগত ২ বারের প্রার্থীতা হিসেবে পরিচিত নতুন মুখ নূরুজ্জামান সরকার বকুল মাষ্টার,জাতীয় পার্টির প্রার্থী নতুন মুখ এম এ মাসুদ তালুকদার এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নতুন মুখ রফিকুল ইসলাম মন্ডল।

যাচাই বাছাই শেষে ১৮ মে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর প্রার্থীতাই বৈধ বলে জানিয়েছে মনোনয়ন বাছাই কমিটি।
ভাইস চেয়ারম্যান(পুরুষ)পদে মনোনয়ন সংগ্রহ করেছিলেন ৩ জন।তাদের ৩ জনেরই মনোনয়ন বৈধ হয়েছে বলে জানাগেছে এবং তারা হলেন-সাবেক ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,নতুন মুখ হিসেবে আবু হুরায়রা তালুকদার ও মিজানুর রহমান শামীম চৌধুরী।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেন ৩ জন।তাদের মধ্যে তাসকিন আক্তার খুশীর মনোনয়ন যাচাই বাছাইয়ে প্রাথমিকভাবে বাতিল হয়েছে।তবে আগামী ৩ কার্যদিবসের মধ্যে আপিল করার সুয়োগ রয়েছে বলে জানাগেছে নির্বাচন অফিস সূত্রে।বৈধ প্রার্থী হিসেবে রয়েছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন এবং নতুন মুখ হাসনা বেগম বেবী।
তারাকান্দা উপজেলা নির্বাচনের তফসিল সূত্রে জানাগেছে,আগামী ১২ জুন ২০২৩ ইং তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের কথা রয়েছে আগামী ২৬ মে।

তারাকান্দা উপজেলায় মোট ১০৪ টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ সম্পন্ন হবে বলে জানাগেছে।তারাকান্দায় মোট ভোটার সংখ্যা রয়েছেন-২ লক্ষ ৫৯ হাজার ৪ জন।এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা হল-১ লক্ষ ৩২ হাজার ৫ শত ৪৮ জন এবং মহিলা ভোটার রয়েছেন-১ লক্ষ ২৬ হাজার ৪ শত ৫৬ জন।
তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের ১০ টি ইউনিয়নেই গণসংযোগ অব্যাহত রয়েছে।এখন পর্যন্ত শান্তিপূর্ণ প্রচার-প্রচারণায় ভোটারদের সাথে প্রার্থীদের কূশল বিনিময় চলছে দিনে রাতে।

About Sak Shadi Masum

Check Also

ময়মনসিংহে দুটি আসনে জাতীয় পার্টিকে ছাড় দিয়েছে আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনের মধ্যে ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসন দুটি জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *