Breaking News

গৌরীপুরে আইসিটি আইনে শিক্ষকের দুই বছর কারাদন্ড

মোঃ আব্দুল লতিফঃ (বিশেষ প্রতিনিধি) , গৌরীপুর ( ময়মনসিংহ) এডিট করে নারী শিক্ষা কর্মকর্তার অশ্লিল ছবি বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৫০নং ধুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কয়েস আল কায়কোবাদ ওরফে লাজুককে (৪০) দুই বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে রায়ে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। আইসিটি আইনে তাকে এ সাজা দেয়া হলো।

বুধবার (২৩ আগষ্ট) দুপুরে সাইবার ট্রাইবুনাল ময়মনসিংহ আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) মো: মসিউর রহমান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ২১ আগস্ট আসামির উপস্থিতিতে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো: বজলুর রহমান এ রায় ঘোষণা করেন পিপি মো: মসিউর রহমান জানান, তৎকালীন গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনের ছবি অশ্লিলভাবে কাটিং করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে আসামি লাজুক। ওই অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি লাজুককে দুই বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে আদালত।
জানা যায়, ২০২০ সালের ১৯ জানুয়ারি তৎকালীন গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন ৩ জনকে আসামি করে আদালতে এই মামলাটি দায়ের করেন। তবে মামলার রায়ে অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়েছে। খালাসপ্রাপ্তরা হলেন- রুমা ও বাপ্পী।
মামলার বাদি মনিকা পারভীন রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, একজন শিক্ষক সমাজ গঠনের কারিগর, তিনি অপরাধে জড়ালে রাষ্ট্রের অপূরণীয় ক্ষতি হয়। লাজুকের এ শাস্তি সবার জন্য একটি সতর্কবার্তা।

About Sak Shadi Masum

Check Also

প্রিয় নৌকা আমার ভাগ্যে কোনদিন জুটলো না

প্রতিদিনের তথ্য.কম ডেস্কঃ    নারী আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছিন ময়মনসিংহের গৌরীপুরে বার বার বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *